আরও একবার নীরবে নিজের কাজটা করে আর্জেন্টিনাকে সর্বোচ্চ সম্মান জিতিয়ে গেলেন দি মারিয়া  

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মেসিকে নিয়ে যে উন্মাদনা, তার ধারেকাছে নেই তিনি। কিন্তু যারা সত্যিকারের আর্জেন্টিনা ভক্ত তারা হয়তো এই মানুষটির কাছে আজকের রাতের জন্য চিরকাল ঋণী থেকে যাবেন। মেসির মহাকাব্য সম্পূর্ণই হবে না যদি না তাতে থাকে দি মারিয়া নামক অধ্যায়টি। আজও একবার নীরবে নিভৃতে থেকে কাজের কাজটা করে দিয়ে গিয়েছেন আর্জেন্টিনার তারকা উইঙ্গার।

এর আগে ২০২১ কোপা আমেরিকা ফাইনালে চতুর অফ দ্য বল মুভমেন্টে ব্রাজিল ডিফেন্সের পাতা অফসাইড ট্র্যাপ বিট করে রদ্রিগো দি পলের বাড়ানো বল ধরে নিখুঁত চিপে ব্রাজিল গোলরক্ষককে পরাস্ত করে আর্জেন্টিনার ২৮ বছরের ট্রফি খরা কাটিয়েছিলেন। চলতি বছরেই ফিনালেসিমায় ইতালির রক্ষণকে গতিতে পরাস্ত করে আলতো চিপে ইতালিয়ান গোলরক্ষক ডোন্নারুমার মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে মেসির আর্জেন্টিনাকে আরেকটি ট্রফি জেতানোয় বড় ভূমিকা নিয়েছিলেন তিনি।

   

আজও ম্যাক অ্যালিস্টারের পাস থেকে দলের দ্বিতীয় গোল করে বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেন তিনি। শুধু গোল নয়, গোটা প্রথমার্ধ জুড়ে যেভাবে বাঁ উইং থেকে ফ্রেঞ্চ ডিফেন্সকে কাঁপিয়ে দিয়ে গিয়েছেন, তা সত্যিই দেখার মতো একটা বিষয় ছিল।

গোটা টুর্নামেন্ট জুড়ে ফিটনেস সমস্যায় ভুগছেন। আজও গোটা ম্যাচে মাঠে থাকতে পারেননি। কিন্তু পেনাল্টি অর্জন করে ও দলের দ্বিতীয় গোলটি করে কাজের কাজটি করে দিয়ে গিয়েছেন। লোকে মনে রাখতে না চাইলেও আর্জেন্টিনার ফুটবল ইতিহাসের পাতা যখন উল্টানো হবে, তাতে মেসি ও মারাদোনার মতোই একটা বড় অধ্যায় বরাদ্দ থাকবে দি মারিয়ার জন্যও।

 

ad2
Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর