ফের রাজ্যে চিকিৎসায় গাফিলতি! রোগীর মৃত্যু হতেই ভাঙচুর আসানসোলের একটি বেসরকারি হাসপাতালে

বাংলাহান্ট ডেস্ক : ফের একবার চিকিৎসায় গাফিলতির জেরে রোগী মৃত্যুর অভিযোগ উঠল। অভিযোগ আসানসোল উত্তর থানার একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। রোগীর মৃত্যুর পর রীতিমতো রণক্ষেত্রের চেহারা নেয় হাসপাতাল চত্বর। রোগীর আত্মীয়রা ভাঙচুর করে হাসপাতাল। ঝাড়খণ্ডের বাসিন্দা মীনা মন্ডল পেটের টিউমার অপারেশনের জন্য গত ১৪ তারিখ এই বেসরকারি হাসপাতালে ভর্তি হন।

মীনা দেবীর এক আত্মীয় সুজয় মুখার্জি জানিয়েছেন, অনেক কিছু পরীক্ষার পর অপারেশন করা হয় মীনা দেবীর। অপারেশন হয়ে যাওয়ার পর তাদেরকে জানানো হয় যে রোগীর অবস্থা খুব একটা ভালো নয়। ওই বেসরকারি হাসপাতালের চিকিৎসকেরা পরামর্শ দেন রোগীকে বাঁকুড়া বা বর্ধমান মেডিকেল কলেজে নিয়ে যাওয়ার জন্য।

   

সুজয় বাবুর কথায়, “ডাক্তারের পরামর্শ শুনে আমরা রোগীকে নিয়ে যাই বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে। পরীক্ষার পর হাসপাতালের চিকিৎসকেরা জানান যে অস্ত্রপচারের সময় রোগীর মূত্রনালীর রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। এরপর অবনতি হয় শারীরিক পরিস্থিতির।” এরপর রোগীর আত্মীয়রা ফের তাকে ফিরিয়ে আনেন আসানসোলের ওই বেসরকারি হাসপাতালে। সেখানে তাদের বলা হয়, রোগীকে নিয়ে কলকাতার কোন মেডিকেল কলেজে যেতে।Death 3

সুজয় বাবু জানিয়েছেন, হাসপাতালে কর্তৃপক্ষ অপারেশনের গাফিলতির ব্যাপারে কিছু বলতে চায়নি। এরপর ওই বেসরকারি হাসপাতালে মীনা মন্ডলের মৃত্যু হয় রবিবার। মৃত্যুর পর রীতিমতো উত্তেজিত হয়ে পড়ে তার পরিবার। চিকিৎসায় গাফিলতির অভিযোগ নিয়ে শুরু হয় বিক্ষোভ। ভাঙচুর চালানো হয় হাসপাতালে। এরপর পুলিশ গিয়ে সামাল দেয় পরিস্থিতি। জানা গিয়েছে, মৃত মীনা মন্ডল ঝাড়খণ্ডের জামতারা জেলার বাসিন্দা ছিলেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর