অনুষ্টুপের শতরানে ভর করে বিপদ কাটালো বাংলা! দিনের শেষে চাপে রইলো হিমাচল

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ইডেনের তাজা পিচে যেদিন বেশিরভাগ ব্যাটার নিজেদের যোগ্যতা অনুযায়ী পারফর্ম করতে ব্যর্থ হন, সেখানে আজ অনুষ্টুপ মজুমদার ব্যাটার হিসাবে নিজের দক্ষতার পরিচয় দেখিয়েছিলেন। মঙ্গলবার ইডেনে নিজেদের দ্বিতীয় রঞ্জি ট্রফি ম্যাচে হিমাচল প্রদেশের বিরুদ্ধে প্রথম দিনে স্টাম্পে বাংলা যে ৯ উইকেট খুঁইয়েও ৩১০ রান তুলতে পেরেছে, এর সিংহভাগ কৃতিত্ব যাবে তার নামেই।

আজ ২১টি চার ও ২টি ছক্কা সহযোগে তিনি একটি অসামান্য সেঞ্চুরি করে বাংলাকে বিপদ থেকে টেনে তোলেন। শাহবাজ আহমেদ (৪৯) এবং আকাশ দীপ (৩৪) ছাড়া কেউই তাকে সঙ্গ দিতে পারেননি। এর আগে ইনিংসের শুরুতে ওপেনার অভিষেক দাস (১১) এবং কৌশিক ঘোষ (৪) মাত্র ২৯ রানের মধ্যে ড্রেসিংরুমে ফেরেন। বাংলাকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিলেন হিমাচল পেসার সিদ্ধার্থ শর্মা।

   

এরপরে সায়ন শেখর মন্ডল (০) এবং সুদীপ কুমার ঘরামিকে (৫) ফিরিয়ে বাংলাকে ৩৫/৪-এর মতো সংকটজনক অবস্থায় ঠেলে দিয়েছিল হিমাচল। অন্য প্রান্তে উইকেট পড়তে থাকলেও অনুষ্টুপ তার সমস্ত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দৃঢ়ভাবে প্রতিরোধ গড়ে তুলেছিল।

এরপর তাকে সঙ্গ দিতে এগিয়ে আসেন সাম্প্রতিককালে বাংলার সবচেয়ে ফর্মে থাকা ক্রিকেটার শাহবাজ আহমেদ। ষষ্ঠ উইকেটে তারা অত্যন্ত প্রয়োজনীয় ১১০ রানের জুটি যোগ করে বাংলাকে দুর্দান্ত প্রত্যাবর্তন করতে সহায়তা করেছিলেন। কিন্তু শাহবাজকে অর্ধশতরানের ১ রান আগে আউট করার পর অভিষেক পোড়েলও (১২) বেশিক্ষণ টিকতে পারেনি। কিন্তু এরপর আকাশদীপ আসেন এবং ৩৪টি গুরুত্বপূর্ণ রান স্কোরবোর্ডে যোগ করে যান। দিনের শেষে অনুষ্টুপের সাথে ঈশান পোড়েল (৬) অপরাজিত রয়েছেন। হিমাচলের হয়ে, সিদ্ধার্থ শর্মা বল হাতে পাঁচ উইকেট নিয়েছেন।

ম্যাচ শেষে অনুষ্টুপ বলেছেন “আমি আমার দলের জন্য এমন পারফরম্যান্স করতে পেরে খুশি। কিন্তু কাজ এখনও শেষ হয়নি। আগামীকাল সকালে আমাদের যতটা সম্ভব রান যোগ করতে হবে এবং এটি খুবই গুরুত্বপূর্ণ হবে। শাহবাজ এবং আকাশদীপ ভাল খেলেছে এবং আমাকে দুর্দান্তভাবে সমর্থন করেছে।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর