তাপমাত্রার পারদের ওঠানামা অব্যাহত গোটা রাজ্য জুড়েই! কেমন থাকবে আগামী কয়েক দিনের আবহাওয়া?

বাংলা হান্ট ডেস্ক : চলতি মাসের প্রথম দিকেই শহর কলকাতায় তাপমাত্রার পারদ নেমেছিল ১৩ ডিগ্রিতে। তার পর থেকে শহরে চলছে পারদের ওঠানামা। আগামী কয়েক দিন কলকাতার আবহাওয়া কেমন থাকবে, জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ২০.৭°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১৬.৫° সেলসিয়াস
আর্দ্রতা : ৫৩%
বাতাস : ১৩ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৫২%

আজকের আবহাওয়া : কলকাতা ও আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ পরিষ্কার থাকলেও কোথাও কোথাও সামান্য কুয়াশা থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ও ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সোমবার এই তাপমাত্রা ছিল ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ শুক্রবার সকালের মধ্যে দার্জিলিং-এর কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। আবহাওয়া দফতরের পূর্বাভাস হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায় আগামী দুদিন হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। এছাড়া আগামী ৪-৫ দিন উত্তরবঙ্গের রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।

অপরদিকে দক্ষিণবঙ্গের সর্বত্র আবহাওয়াও শুকনো থাকবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। এছাড়া আগামী ৪-৫ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

আগামীকালের আবহাওয়া : আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গের দুই দিনাজপুর, মালদহে ঘন কুয়াশা থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে বাকি জেলাগুলিতে। কলকাতায় আগামী কয়েক দিন শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। সেই সঙ্গে আকাশ পরিষ্কার থাকবে।

ad2
Avatar
Sudipto

সম্পর্কিত খবর