দেশে ফিরে আসবে মহামারী? বিশ্বজুড়ে করোনার বাড়বাড়ন্ত নিয়ে বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমানে দেশজুড়ে নিয়ন্ত্রণে রয়েছে করোনা (Covid-19)। তবে তাতেও স্বস্তি নেই। ভয় ধরাচ্ছে চিন, জাপান, দক্ষিণ কোরিয়া, আমেরিকার মত বিভিন্ন দেশে করোনার বাড়বাড়ন্ত। এই পরিস্থিতিতে আগে ভাগে মহামারী নিয়ন্ত্রণের জন্য আজই বৈঠকে বসছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য (Mansukh Mandaviya)।

চিন সহ বিশ্বের অন্যান্য বহু দেশে যেভাবে হঠাৎ করে মাথা চাড়া দিয়ে উঠেছে করোনা তাতে যথেষ্টই উদ্বিগ্ন সকলে। ফলে স্বাভাবিকভাবেই নতুন কোনও ভ্যারিয়েন্টের কারণে ফের সংক্রমণ বাড়ছে কি না, তা খতিয়ে দেখতে তৎপর কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। পাশাপাশি আন্তর্জাতিক পর্যটক ও যাত্রীদের থেকে দেশে নতুন করে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা কতটা রয়েছে সেই পরিস্থিতিও পর্যালোচনা করে খতিয়ে দেখা হবে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, চলতি মাসে গত মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রক তরফে করোনা সংক্রমণ নিয়ে সমস্ত রাজ্য সহ কেন্দ্র শাসিত অঞ্চল গুলিতে চিঠি পাঠানো হয়। সেই চিঠিতে জিনোম সিকোয়েন্সিংয়ের উপর জোর দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল, পাশাপাশি সতর্কতা জারি করা হয়েছিল করোনার নতুন ভ্যারিয়েন্ট নিয়ে।

সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর , চিন, জাপান, দক্ষিণ কোরিয়া, ব্রাজিল ও আমেরিকা সহ একাধিক দেশে যেভাবে ফের বেড়ে চলেছে করোনা সংক্রমণ, তাতে যথেষ্টই চিন্তায় দেশের স্বাস্থ্য মন্ত্রক। সেকারণে সমস্ত পরিস্থিতির কথা মাথায় রেখে স্বাস্থ্য মন্ত্রকের তরফে আজ এই বৈঠকের ডাক দেওয়া হয়েছে।

covid19

জানা গিয়েছে, আজ সকাল ১১টায় এই বৈঠক বসার কথা রয়েছে। বৈঠকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য ছাড়াও উপস্থিত থাকবেন ও স্বাস্থ্য মন্ত্রকের অন্যান্য আধিকারিকরা। এছাড়াও বিভিন্ন রাজ্যের প্রতিনিধি ও বিশেষজ্ঞরাও বৈঠকে উপস্থিত থাকবেন বলে সূত্রের খবর।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর