নিয়োগ শুরু রাজ্যের প্রাণিসম্পদ বিকাশ দপ্তরে, চাকরি পেলেই মিলবে মোটা অঙ্কের টাকা

বাংলাহান্ট ডেস্ক: নিয়োগ করা হবে রাজ্যের প্রাণিসম্পদ বিকাশ দপ্তরে। সম্প্রতি ১৫৮ জন ভেটেরিনারি অফিসার পদে নিয়োগের জন্য পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন তাদের অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পশ্চিমবঙ্গ পশু পালন এবং পশু চিকিৎসা পরিষেবার অধীনে এই শূন্য পদগুলি রয়েছে।

যে সকল প্রার্থীরা এই পদের জন্য আগ্রহী ও যোগ্য তারা পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট https://wbpsc.gov.in – এ গিয়ে অনলাইন আবেদন করতে পারেন। অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ৩০ জানুয়ারি ২০২৩ থেকে। এই আবেদন প্রক্রিয়া চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত।
JOB 3

   

ভেটেরিনারি অফিসার পদের জন্য বিজ্ঞাপন প্রকাশ : ১৯/১২/২০২২

পদের নাম: ভেটেরিনারি অফিসার

শূন্য পদের সংখ্যা: ১৫৮ (U.R 76, S.C 31, S.T 8, O.B.C.’A’ 17, O.B.C.’B’ 12, U.R 13, S.C 1)

শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীর অবশ্যই একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি সাইন্স এন্ড অ্যানিমেল হাজবেন্ড্রিতে (B.V. Sc & A.H) অথবা ভেটেরিনারি সাইন্সের ডিগ্রী থাকতে হবে। এছাড়াও বাংলা ভাষা লিখতে ও বলতে জানতে হবে। জ্ঞান থাকতে হবে নেপালি ভাষা সম্বন্ধে।

বয়স: ১ লা জানুয়ারি ২০২২ তারিখে ৩৬ বছরের উর্ধ্বে নয়। তবে বয়সে ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা।

বেতন: ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী এই পদের বেতন ৫৬ হাজার ১০০ টাকা থেকে ১ লক্ষ ৪৪ হাজার ৩০০ টাকা।

আবেদন মূল্য: ২১০ টাকা আবেদনের ফি। তবে আবেদন মূল্য দিতে হবে না সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের।

নির্বাচন প্রক্রিয়া: ইন্টারভিউয়ের জন্য প্রার্থীদের বাছাই করবে কমিশন। যদি আবেদনকারীর সংখ্যা খুব বেশি হয় তবে একটি স্ক্রিনিং পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর