নতুন বছরের আগেই সুখবর! জনসাধারণের যাতায়াতের জন্য খুলছে সাঁতরাগাছি ব্রিজ

বাংলাহান্ট ডেস্ক : শীতের মৌসুম পড়ে গেছে। ছুটি পেলেই মানুষ মেতে উঠছে পিকনিকে। এছাড়াও নতুন বছরের শুরুতে বহু মানুষ ঘুরতে যাবেন বিভিন্ন জায়গায়। তার আগেই দক্ষিণবঙ্গের নাগরিকদের জন্য সুখবর শোনাল রাজ্য সরকার। জানানো হয়েছে, নতুন বছরের আগেই খুলে দেওয়া হবে সাঁতরাগাছি ব্রিজ। নবান্ন সূত্রে খবর, সাঁতরাগাছি ব্রিজ খুলে দেওয়া হবে আগামী ২৩ ডিসেম্বর, শুক্রবার।

পূর্তমন্ত্রী পুলক রায় সম্প্রতি বলেছিলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন যাতে বর্ষ শেষের উৎসবে শামিল হতে সাধারণ মানুষের কোন রকম অসুবিধা না হয়। মুখ্যমন্ত্রীর সেই নির্দেশ মেনে তড়িঘড়ি ব্রিজ সংস্কারের কাজ শেষ করার আদেশ দেওয়া হয়েছে। এরপর বড়দিনের আগে সাঁতরাগাছি ব্রিজ খুলে দেওয়ার জন্য যুদ্ধকালীন তৎপরতায় কাজ শুরু হয়।

   

সংস্কারের কাজ শুরু হওয়ার আগে মনে করা হয়েছিল যে কাজ সম্পন্ন করতে দেড় মাসের বেশি সময় লাগতে পারে। কিন্তু সেই কাজ এক মাসের মধ্যেই হয়ে গেল। ১৯ নভেম্বর থেকে যান চলাচল নিয়ন্ত্রণ করে ব্রিজের কাজ শুরু করা হয়। প্রথমে মনে করা হচ্ছিল ব্রিজ বন্ধ থাকবে ৩১শে ডিসেম্বর পর্যন্ত। পরবর্তীতে প্রয়োজন হতে পারে বাড়তি সময়েরও। কিন্তু তার অনেক আগেই নবান্নের নির্দেশে শেষ হয়ে গেল সাঁতরাগাছি ব্রিজ সংস্কারের কাজ।santragachi bridge

অতীতের বিভিন্ন উড়ালপুল বিপর্যয়ের ঘটনা থেকে শিক্ষা নিয়ে রাজ্যের পূর্ত দপ্তর নিয়মিত শহরের সেতুগুলির স্বাস্থ্য পরীক্ষা করে থাকে। সেই স্বাস্থ্য পরীক্ষার সময় সাঁতরাগাছি ব্রিজের বেহাল স্বাস্থ্যের কথা ধরা পড়ে। এরপর সিদ্ধান্ত নেওয়া হয় সেটি সংস্কারের। জানা যায়, এই ব্রিজ দুর্বল ও বেহাল হয়ে পড়েছিল। এরপর শুরু হয় ব্রিজের চল্লিশটি এক্সপারশন জয়েন্ট বসানোর কাজ।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর