প্রকাশ্যে এল ২০২২ সিভিল সার্ভিস পরীক্ষার ইন্টারভিউয়ের দিন, বিস্তারিত সময়সূচী জেনে নিন

বাংলাহান্ট ডেস্ক : ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন ঘোষণা করল UPSC CSE ২০২২ এর ইন্টারভিউ এর তারিখ। ২০২২ সালের ইউপিএসসি মেন পরীক্ষার ফলাফল প্রকাশ হয় গত ৬ ডিসেম্বর। এরপর পার্সোনাল ইন্টারভিউ নেওয়া হবে সেই পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে নির্বাচিত প্রার্থীদের। ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন জানিয়েছে নির্বাচিত প্রার্থীদের সিভিল সার্ভিস পরীক্ষার ইন্টারভিউ নেওয়া হবে আগামী ২০২৩ সালের ৩০ জানুয়ারি।

ইউপিএসসি এর নোটিশ অনুসারে, রোল নম্বর ও তারিখ উল্লেখ করে সিভিল সার্ভিস পরীক্ষায় ইন্টারভিউয়ের জন্য মোট ১০২৬ জনকে নির্ধারিত করা হয়েছে। এই বিষয় বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে ইউপিএসসি এর অফিসিয়াল ওয়েবসাইট upsc.gov.in এ। বিজ্ঞপ্তি অনুযায়ী, সকাল ৯ টার মধ্যে রিপোর্ট করতে হবে সে সকল পরীক্ষার্থীদের যাদের সকালের সেশনের জন্য নির্ধারিত করা হয়েছে। দুপুরের সেশনে ইন্টারভিউয়ের জন্য পরীক্ষার্থীদের রিপোর্ট করতে হবে দুপুর ১টার মধ্যে। আর বাকি প্রার্থীদের ইন্টারভিউ এর সময়সূচী ইউপিএসসির অফিসিয়াল ওয়েবসাইটে আগামী বছরের ফেব্রুয়ারি মাসে আপলোড করা হবে।

   

এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১০২৬ জন প্রার্থীর ই-সমন লেটার অফ পার্সোনালিটি টেস্ট শীঘ্রই উপলব্ধ হবে। প্রার্থীরা এটি ডাউনলোড করতে পারবেন http://www.upsc.gov.in ওয়েবসাইট থেকে। এছাড়াও ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন জানিয়েছে, যে সকল প্রার্থী নির্দিষ্ট তারিখ এবং সময়ের মধ্যে বিস্তারিত আবেদন পত্র জমা দেননি তাদের প্রার্থীপদ বাতিল করা হবে। এছাড়াও তাদের কোনরকম ই-সমন লেটার জারি করা হবে না।upsc interview

জানা গেছে, নতুন দিল্লির শাহজাহান রোডের ধোলপুর হাউসে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের অফিসে নেওয়া হবে এই ইন্টারভিউ। এছাড়াও নির্বাচিত প্রার্থীদের যাতায়াতের জন্য টাকাও দেওয়া হবে। কমিশন জানিয়েছে সেই টাকায় সেকেন্ড অথবা স্লিপার ক্লাস টেনের ভাড়াই থাকবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর