ঘরে বসে আয়ের সুবর্ণ সুযোগ! চাকরির পাশাপাশি এই ব্যবসা করে কামান মোটা টাকা

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে অনেকেই চাকরির পাশাপাশি বাড়তি উপার্জনের (Income) সন্ধান করতে থাকেন। সেক্ষেত্রে দিনের কিছুটা সময়কে কাজে লাগিয়েই সম্ভব অতিরিক্ত অর্থ উপার্জন। আপনিও যদি এইরকম কিছু করতে চান, তবে বর্তমান প্রতিবেদনে আমরা আপনাদের এমন কিছু উপায় সম্পর্কে জানাবো যেগুলিকে কাজে লাগিয়ে আপনি বাড়িতে বসেই অল্প কিছু সময়ের মধ্যে দুর্দান্ত আয় করতে পারবেন।

মূলত, এর জন্য আপনার শুধুমাত্র একটি স্মার্টফোন বা ল্যাপটপ থাকতে হবে। যা আজকাল অধিকাংশজনের কাছেই রয়েছে। বর্তমানে কিছু ওয়েবসাইট রয়েছে যেগুলি আপনাকে ই-মেইল পড়ার কাজ দেয়। যার মাধ্যমে আপনাকে কেবল পাঠানো ই-মেইলটি পড়তে হবে। আর এই কাজের জন্যই সংশ্লিষ্ট ওয়েবসাইটটি আপনাকে অর্থ প্রদান করবে।

পয়সা লাইভ ডট কম: ই-মেইল পড়ার পাশাপাশি, এই ওয়েবসাইটটি আপনাকে অন্যদের “ইনভাইট” করার জন্যও অর্থ দেয়। আপনি এতে কিছু বিনিয়োগ না করেই সহজেই হাজার হাজার টাকা আয় করতে পারেন। আপনি এটিতে একটি অ্যাকাউন্ট তৈরি করার সাথে সাথে ৯৯ টাকা পাবেন। অন্যদিকে, আপনি যদি আপনার ২০ জন বন্ধুর জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করেন, সেক্ষেত্রে আপনি তৎক্ষণাৎ ২০ টাকা পেয়ে যাবেন। এছাড়াও, প্রতিটি মেইল ​​পড়ার জন্য আপনি পাবেন ২৫ পয়সা থেকে ৫ টাকা। এই ওয়েবসাইটটি ১৫ দিনে একবার চেকের মাধ্যমে অর্থপ্রদান করে।

ম্যাট্রিক্স মেইল ​​ডট কম: মিডিয়া রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, এই ওয়েবসাইটটি ২০০২ সাল থেকে কাজ করছে। এতে, ই-মেইল পড়ার পাশাপাশি, আপনি সাইট ভিজিট করে অফারের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি সহজেই ২৫ ডলার থেকে শুরু করে ৫০ ডলার পর্যন্ত আয় করতে পারেন। শুধু তাই নয়, ম্যাট্রিক্স মেইল ​​ডট কম ওয়েবসাইটটির সাহায্যে আপনি এক ঘন্টায় প্রায় ৩ হাজার টাকা আয় করতে পারেন।

MONEY IN HANDS

সেন্ডার আর্নিং ডট কম: এই ওয়েবসাইটেও আপনাকে প্রথমে আপনার অ্যাকাউন্ট তৈরি করতে হবে। পাশাপাশি, ওয়েবসাইটটিতে আপনাকে সর্বদা ভিজিট করতে হবে। এমতাবস্থায়, আপনি যদি ৬ মাস যাবৎ এটিতে ভিজিট না করেন সেক্ষেত্রে আপনার অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় হয়ে যাবে। সেন্ডার আর্নিং ডট কম ওয়েবসাইটটি আপনাকে একটি ই-মেইল পড়ার জন্য প্রায় এক ডলার অর্থাৎ প্রায় ৭০ টাকা প্রদান করে। কিন্তু এখান থেকে টাকা তোলার প্রয়োজনীয় শর্ত হল আপনাকে এখানে কমপক্ষে ২,১০০ টাকা আয় করতে হবে।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর