বড়দিনে চমক! ‘ক্রিস্টমাস ইউশ” নয়, ‘তুলসী পূজন” দিবসের শুভেচ্ছা জানালেন শুভেন্দু

বাংলা হান্ট ডেস্কঃ আজ ২৫ ডিসেম্বর! বড়দিনের (Christmas Day) উৎসবে মেতে উঠছে বিশ্ববাসী। এই দিনে প্রথানুসারে ভগবান যিশু খ্রিস্টের (Jesus Christ) জন্মজয়ন্তী পালনে মাতোয়ারা গোটা দুনিয়া। অবশ্যই সেই ধারা বজায় রেখে দেশের পাশাপাশি রাজ্যবাসীও মেতে উঠেছে উৎসবের অনন্দে। বাড়ি থেকে শুরু করে শহরের রাস্তাঘাট, ক্রিসমাস ট্রি সাজিয়ে উৎসব উদযাপনে ব্যস্ত সকলে। এরই মধ্যে এবার বড়দিনে অনন্য চমক নিয়ে হাজির বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

দেশজুড়ে আজ যেখানে ‘মেরি ক্রিসমাস’ বার্তায় ছেয়ে গেছে সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে হোয়াটস্যাপের ইনবক্স সেখানে অভিনব নজির তৈরী করলেন বিরোধী দলনেতা। বড়দিনে ক্রিসমাস শুভেচ্ছা নয় বরং “তুলসী পূজন” দিবসের (Tulsi Pujan Diwas) শুভেচ্ছা জানালেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে এদিন তুলসী মাতার একটি ছবি পোস্ট করে তিঁনি লেখেন ” সকলকে তুলসী পূজন দিবসের আন্তরিক শুভেচ্ছা জানাই। ”

suvend

উল্লেখ্য, হিন্দু ধর্মীয় আচারে তুলসীগাছকে বা তুলসীপাতাকে অত্যন্ত পবিত্র হিসেবে দেখা হয়। হিন্দু ধর্মের কোনো পূজাই তুলসীপাতা ছাড়া সম্পন্ন হয় না । বিশেষত, নারায়ণ বা কৃষ্ণের পুজো এই পাতা ছাড়া হয় না। তবে আশ্চর্যের বিষয় হল– ক্রিসমাসের দিনেই পড়ে এই তুলসীপুজো দিবস। ফলে কারও মাথায় সেভাবে প্রভাব ফেলতে পারেনা এই দিন। স্বাভাবিকভাবেই বিশেষ এই দিনটিতে বড়দিন পালনের উৎসবেই মাতোয়ারা থাকে খুদে সদস্য থেকে শুরু করে বড়োরাও। তবে এদিন, সোশ্যাল মিডিয়ায় বিরোধী দলনেতার এই শুভেচ্ছাবার্তা মন জয় করেছে সকলের। পোস্টার কমেন্ট বক্স ভরে গেছে নেট নাগরিকদের পাল্টা তুলসী দিবসের শুভেচ্ছায়।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর