বাংলার ইতিহাসের উষ্ণতম বড়দিন! শীত নিয়ে আশার কথা শোনাল আবহাওয়া দফতর, আজকের আবহাওয়া

বাংলা হান্ট ডেস্ক : গতকাল বাংলার ইতিহাসের উষ্ণতম বড়দিন দেখল রাজ্যবাসী। গতকাল রবিবার কলকাতা ও আশপাশের এলাকার সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে প্রায় ৩ ডিগ্রি সেলসিয়াসের মতো। তবে আজ সোমবার থেকেই নামবে তাপমাত্রার পারদ। আবারও কনকনে শীত অনুভূত হতে চলেছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ১৯.২°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১৬.৪° সেলসিয়াস
আর্দ্রতা : ৫৩%
বাতাস : ১৩ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৫২%

আজকের আবহাওয়া : কলকাতা ও আশপাশের এলাকার আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ভোরের দিকে কুয়াশা থাকলেও, পরের দিকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ও ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। শনিবার এই তাপমাত্রা ছিল ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : আবহাওয়া দফতর উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে জানিয়েছে, আগামী মঙ্গলবার অর্থাৎ ২৭ ডিসেম্বরের মধ্যে দার্জিলিং ও কালিম্পং জেলার কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টি হতে পারে। তবে শুকনো থাকবে বাকি জেলাগুলির আবহাওয়া। আগামী তিন দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। আগামী দুদিনে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলে জানিয়েছে মৌসম ভবন। পরের তিন দিনে তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াসের মতো নামতে পারে।

অপরদিকে দক্ষিণবঙ্গের সর্বত্র আবহাওয়াও শুকনো থাকবে। আগামী তিন দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। আগামী দুদিন রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রির মতো বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। পরের তিন দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির তাপমাত্রা আবারও ২-৪ ডিগ্রি সেলসিয়াসের মতো কমে যাবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

আগামীকালের আবহাওয়া : আগামীকাল মঙ্গলবার তাপমাত্রা আরও কিছুটা বাড়তে চলেছে। তবে বুধবার নাগাদ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রির কাছে নামতে পারে বলেও মনে করছে আলিপুর আবহাওয়া দফতর।

ad2
Avatar
Sudipto

সম্পর্কিত খবর