তৃণমূলের বিরুদ্ধেই পথে নামল তৃণমূল! আবাস দুর্নীতি ক্রমশ্যই অস্বস্তি বাড়াচ্ছে শাসকদলের

বাংলা হান্ট ডেস্কঃ একের পর এক অনিয়ম। নিয়োগ দুর্নীতির শোরগোলের মধ্যেই এবার আবাস দুর্নীতিতে (Awas Corruption) জেরবার রাজ্য সরকার। কোথাও পঞ্চায়েত সদস্যদের গণ ইস্তফা, কোথাও দলের অন্দরেই প্রবল ক্ষোভ-বিক্ষোভ। আবাস দুর্নীতির জেরে কার্যতই অস্বস্তি বাড়ছে তৃণমূলের (TMC)।

বিগত কিছুদিন ধরে বঙ্গের নিয়োগ দুর্নীতিকে রীতিমতো ঠেলে সরিয়ে, খবরের শিরোনামে বড়োসড়ো জায়গা করে নিয়েছে আবাস দুর্নীতি। যার দরুন ক্রমশ্যই জনরোষ বাড়ছে শাসকদলের বিরুদ্ধে। এবার এরই মধ্যে কোচবিহারের মাথাভাঙ্গায় ধরা পড়ল একেবারে অবাক করা দৃশ্য। দলীয় পতাকা হাতে তৃণমূলের বিরুদ্ধেই পথে নামল তৃণমূল! একদমই তাই, অবাক করা এই ঘটনার মূলে বঙ্গের আবাস দুর্নীতি।

ঠিক কী জানা যাচ্ছে? সূত্রের খবর, আবাস যোজনার তালিকায় নাম উঠেছে মাথাভাঙ্গার অঞ্চল সভাপতি (Anchal Sabhapati) রমেন দে এর। শুধু তাই নয়, তৃণমূল নেতার নামের পাশেই জ্বলজ্বল করছে তাঁর বাবার নাম। তবে নাম নেই এলাকার প্রকৃত গরিবদের। এরই অভিযোগে অঞ্চল সভাপতির পদত্যাগের দাবিতে পথে নামলেন দলেরই লোকজন। খোদ তৃণমূলেরই বুথ সভাপতির নেতৃত্বে ‘জবাব চাই ‘ স্লোগান উঁচিয়ে পথে চললো বিক্ষোভ।

এই বিষয়ে বিক্ষোভরত তৃণমূলের বুথ সভাপতির বক্তব্য,’ হাতে হ্যারিকেন নিয়ে থাকতে হবে। আমরা কোনো সুযোগ-সুবিধা পাব না। আবাসের তালিকায় অঞ্চল সভাপতির নিজের নাম, বাবার নাম নথিভুক্ত রয়েছে, তবে নাম নেই আমাদের মত সাধারণ মানুষদের। আমরা নিয়ত বঞ্চনার শিকার। দুর্নীতিগ্রস্থ এই অঞ্চল সভাপতিকে কোনোভাবেই আমরা মানছি না।’

tmk

তবে প্রবল বিতর্কের মুখে পরে তৃণমূলের অঞ্চল সভাপতির সাফাই, তিঁনি তালিকা থেকে নিজের নাম বাতিলের অনুরোধ জানাবেন। পঞ্চায়েত ভোটের আগে লাগামছাড়া দুর্নীতি প্রকাশ্যে আসায় শাসকদলে যে চির ধরেছে তা বোঝার অবকাশ রাখে না। তবে কিভাবে ভোট পূর্বে এই চিরে মলম লাগায় তৃণমূল সেটাই এবার দেখার বিষয়।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর