হঠাৎ AIMS-এ ভর্তি নির্মলা সীতারমন! উদ্বেগে গোটা দেশ! কী অবস্থায় রয়েছেন এখন?

বাংলা হান্ট ডেস্ক : সোমবার দুপুরে হঠাৎই অসুস্থ অর্থমন্ত্রী নির্মলা সীতারমন (Nirmala Sitharaman)। ভর্তি হলেন হাসপাতালে। জানা যাচ্ছে, এআইএমস (AIMS) -এ ভর্তি রয়েছেন অর্থমন্ত্রী। জানা যাচ্ছে, এই মুহুর্তে কেন্দ্রীয় অর্থমন্ত্রী (Finance Minister) হাসপাতালের একটি বেসরকারি ওয়ার্ডে ভর্তি রয়েছেন। এদিন দুপুর ১২টার সময় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, বলে জানা গিয়েছে।

বিশেষ সূত্রে জানা যাচ্ছে, রুটিন চেকআপের জন্যই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে। যদিও সরকারি ভাবে অথবা এখনও কোনও কিছুই জানানো হয়নি। এআইএমএস-এর৷ পক্ষ থেকে কোনও বিবৃতি দেওয়া হয়নি। আগামী ১ ফেব্রুয়ারি ২০২৩ সালের বাজেট পেশ করার কথা রয়েছে নির্মলা সীতারমনের। তার মাত্র এক মাসে আগে হাসপাতালে ভর্তি হতে হল অর্থমন্ত্রীকে।

   

জানা যাচ্ছে একাধিক প্রাক-বাজেট বৈঠক করেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। গত সপ্তাহেই তিনি জানান, যাতে দেশে কোনও ভাবেই আর নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি না ঘটে, তার জন্য সরকার মুদ্রাস্ফীতির উপর কড়া নজর রাখছে। সম্প্রতি তিনি তামিলনাড়ুর একটি বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেন। তিনি সেখানে বলেন, ‘ভারত বিশ্বের ফার্মেসি হিসাবে স্বীকৃত। বর্তমানে ভারত কম খরচে বিশ্বমানের ওষুধ তৈরি করছে।’

আগামী বাজেটে অর্থমন্ত্রীর সামনে একাধিক প্রত্যাশা রয়েছে বিভিন্ন মহল থেকে। এবারের বাজেট যথেষ্ঠ গুরুত্বপূর্ণ হতে চলেছে অর্থমন্ত্রীর জন্য। দেশের অর্থনীতি এই মুহূর্তে মুদ্রাস্ফীতি, মন্দা, চাহিদা বৃদ্ধির মতো একাধিক বিষয়ের সঙ্গে লড়াই করছে। একাধিক সেক্টরকে ঘুরে দাঁড় করানোর চেষ্টা করছে। আম জনতারও প্রত্যাশা রয়েছে করছাড়ের।

ad2
Avatar
Sudipto

সম্পর্কিত খবর