ক্রমশই বাড়ছে তাপমাত্রা! শীত কি তবে বিদায়ের পথে? ওয়েদার নিয়ে বড়ো আপডেট আবহাওয়া দফতরের

বাংলা হান্ট ডেস্ক : ক্রমশই বাড়ছে তাপমাত্রা। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছাড়াল ২০ ডিগ্রি। সকালের দিকে থাকছে ব্যাপক কুয়াশা। যদিও বেলা বাড়ার সঙ্গেই পরিষ্কার হয়ে গিয়েছে কুয়াশা। গত ৪৮ ঘন্টায় তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে ছয় ডিগ্রি। তবে চলতি সপ্তাহের শেষের দিকে তাপমাত্রা হ্রাসের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ২০.৫°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১৭.১° সেলসিয়াস
আর্দ্রতা : ৫৮%
বাতাস : ১২ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৫৬%

আজকের আবহাওয়া : কলকাতা ও আশপাশের এলাকার আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ভোরের দিকে কুয়াশা থাকলেও, বেলা বাড়ার সঙ্গেই আকাশ পরিষ্কার হয়ে যাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ও ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি বেশি। রবিবার যা ছিল ১৭.২ ডিগ্রি সেলসিয়াস। শনিবার এই তাপমাত্রা ছিল ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন কলকাতার আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৬ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার সকালের মধ্যে দার্জিলিং ও কালিম্পং জেলার কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাহাড়ের বাকি জেলাগুলির আবহাওয়া মোটের উপর শুকনো থাকবে। আগামী অন্তত দুদিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। আগামী ২৪ ঘন্টায় রাতের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। তবে এর পরে তাপমাত্রা ধীরে ধীরে ২-৪ ডিগ্রি সেলসিয়াসের মতো হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

অপরদিকে দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়াও শুকনো থাকবে। আগামী ৪৮ ঘন্টা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। আগামী অন্তত ২৪ ঘন্টায় রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রির মতো বৃদ্ধি পাবে বলে জানিয়েছে হাওয়া অফিস। তারপরের তিন দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির তাপমাত্রা আবারও ২-৪ ডিগ্রি সেলসিয়াসের মতো হ্রাস পাবে।

আগামীকালের আবহাওয়া : আগামী বুধবার থেকেই আবহাওয়ার পরিবর্তন হতে চলেছে। উত্তর পশ্চিমের শীতল হাওয়া ফিরবে বুধবার বিকেল থেকে।বৃহস্পতিবার ও শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা আবারও কমতে শুরু করবে। ১৫ ডিগ্রির নিচে নামবে কলকাতার পারদ। বর্ষ শেষেও শীতের আমেজ থাকবে এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

ad2
Avatar
Sudipto

সম্পর্কিত খবর