পঞ্চায়েত সদস্যের বাড়িতে অগ্নিসংযোগ, অভিযোগের তীর খোদ তৃনমূল প্রধানের স্বামীর দিকে

বাংলা হান্ট ডেস্কঃ পঞ্চায়েত ভোট (Panchayat Vote) পূর্বে আটঘাট বেঁধে ময়দানে নেমে পড়েছে সমস্ত রাজনৈতিক দল। জোর কদমে চলছে জয়লাভের প্রস্তুতি। দলকে অন্দর থেকে শক্ত করার নির্দেশ দিয়েছে উচ্চ নেতৃত্ব। সেইমতই চলছে কাজ। তবে এরই মাঝে একেবারেই বিপরীতমুখী ঘটনা উঠে এল কোচবিহারের (Coochbehar) দিনহাটায় (Dinhata)। তৃণমূল (Trinamool Congress) পঞ্চায়েত সদস্যের (Panchayat Member) বাড়িতে আগুন লাগানোর অভিযোগ উঠল খোদ দলেরই প্রধানের স্বামীর বিরুদ্ধে। ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।

বুধবার দিনহাটার গীতালদহ ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের জগন্নাথ এলাকার এক পঞ্চায়েত সদস্য আজিজুল হককে বেধড়ক মারধরের পর তাঁর বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলেছেন পরিবারের সদস্যরা। অন্যদিকে সেই অভিযোগের তীর খোদ দলের পঞ্চায়েত প্রধানের স্বামী তথা অঞ্চল সভাপতি মাহফুজুর রহমানের বিরুদ্ধে।

   

ঘটনাকে কেন্দ্র করে যথেষ্টই উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে থাকলে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় স্থানীয় পুলিশ। ঘটনায় গুরুতর আহত হন ওই পঞ্চায়েত সদস্য। বর্তমানে দিনহাটা মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। চলছে চিকিৎসা।

আহত পঞ্চায়েত সদস্য আজিজুল হকের দাবি, এদিন একটি কাজে তিঁনি বিডিও অফিসে গিয়েছিলেন। সেই সময়ই তাঁর বাড়িতে হামলা চালানো হয়। তাঁর বাবা-মা, স্ত্রীকে মারধর করার পাশাপাশি বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ জানান তিঁনি। সাথেই বিস্ফোরক অভিযোগ তুলে তিঁনি বলেন, প্রধান টাকার বিনিময়ে করতে চাইতেন, কিন্তু তাতে আপত্তি করায় এই অত্যাচার।

tmc flag

অন্যদিকে, নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ তুড়ি মেরে উড়িয়ে দিয়ে অভিযুক্ত মাহফুজুর রহমান দাবি, “এসব সাজানো নাটক। আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।” পাশাপাশি তিঁনি আরও জানান, গণ্ডগোলের খবর পেয়ে তিঁনি ওই পঞ্চায়েত সদস্যের বাড়িতে গিয়েছিলেন। আর যাতে কোনও সমস্যা না হয়, সেটা দেখতেই গিয়েছিলেন তিঁনি। বাড়িতে ঢুকে আজিজুল হকের বাবা-মায়ের সঙ্গে কথাও বলেন, কিন্তু অগ্নিসংযোগোর পিছনে তাঁর কোনও হাত ছিল না বলেই দাবি করেছেন মাহফুজুর রহমান।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর