দীঘার সৈকতে অবাক করা দৃশ্য! হাঁ হয়ে চেয়ে দেখলেন পর্যটকরা

বাংলাহান্ট ডেস্ক : অভিনব প্রতিবাদের সাক্ষী হল দীঘার সৈকত। স্থায়ী ব্যবসায়ীরা সি বিচে যাওয়ার রাস্তা ঘিরে দেখালেন বিক্ষোভ। দীঘার স্থায়ী দোকানদাররা সৈকতে যাওয়ার রাস্তায় দোকান বসিয়ে দেখালেন অভিনব প্রতিবাদ। সৈকত শহরের ব্যবসায়ীরা মঙ্গলবার সন্ধ্যায় একত্রিত হন বিক্ষোভের জন্য। শতাধিক দোকানদার রাস্তার উপর দোকান বসিয়ে দেখালেন বিক্ষোভ।

দোকানদারদের এই বিক্ষোভের ফলে মঙ্গলবার সন্ধ্যায় কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে সৈকত সরণী। এখানকার স্থায়ী দোকানদাররা ওল্ড দিঘার সমুদ্র সৈকতে যাওয়ার প্রতিটি ঘাটেই বিক্ষোভ দেখান। স্থায়ী ব্যবসায়ীদের অভিযোগ, শত শত অস্থায়ী দোকান বিচের পাশে গজিয়ে উঠেছে। এর ফলে পর্যটকরা এসে তাদের দোকানে তেমন একটা ভিড় করেন না। এর ফলে মন্দা দেখা দিচ্ছে তাদের ব্যবসায়। দোকানদারদের অভিযোগ, এই বিষয় দীঘা শংকরপুর উন্নয়ন পর্ষদকে বহুবার জানিয়েও কোন সুরাহা হয়নি।

   

digha

এর ফলে তারা বাধ্য হয়ে পথে নেমে বিক্ষোভে শামিল হয়েছেন। তারা অভিযোগ করেছেন, বর্তমানে পর্যটনের মরশুম। বহু পর্যটক দীঘায় ঘুরতে আসছেন। কিন্তু তবুও তারা অসহায়। ডিএসডিএ কর্তৃপক্ষ বলেছিল ২৬শে ডিসেম্বর এর মধ্যে এই বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে। কিন্তু কোন সুরাহা হয়নি। তাই গত মঙ্গলবার বাধ্য হয়ে পথে নামলেন ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের এই বিক্ষোভ কর্মসূচির ফলে সমস্যায় পড়েন বহু পর্যটক।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর