চাকা গড়াল বহু প্রতীক্ষিত জোকা-তারাতলা মেট্রোর, প্রধানমন্ত্রীর জয়গান বেহালাবাসীর মুখে

বাংলাহান্ট ডেস্ক : অবশেষে আলোর মুখ দেখল জোকা- তারাতলা মেট্রো। বহু প্রতিক্ষিত মেট্রোর আজ উদ্বোধন হল প্রধানমন্ত্রীর ভার্চুয়াল ফ্ল্যাগ অফের পর। কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ও রেলের উচ্চপদস্থ আধিকারিকরা শুক্রবার উপস্থিত ছিলেন এই নয়া রুটের উদ্বোধনে। ছিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। আজ বেলা 11:45 মিনিটে বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধনের পর রেলমন্ত্রী পৌঁছে যান জোকা স্টেশনে জোকা-তারাতলা মেট্রোর উদ্বোধনে।

জি-টোয়েন্টির প্রতীক দেওয়া নতুন নকশার স্মার্ট কার্ড এদিন উন্মোচন করেন তিনি। নতুন এই মেট্রো রেলমন্ত্রী ও আধিকারিকদের নিয়ে জোকা থেকে পৌঁছায় তারাতলায়। জোকা থেকে তারাতলা রুটে মোট ছয়টি স্টেশন রয়েছে। তবে প্রথম দিনের সফরে কোন স্টেশনে দাঁড়ায়নি এই মেট্রো। জোকা থেকে যাত্রা শুরু করে এই মেট্রো মন্ত্রী ও আধিকারিকদের নিয়ে একেবারে তারাতলা স্টেশনে পৌঁছায়।

   

এদিকে, এই নতুন মেট্রোর যাত্রাপথের শুভ সূচনার খবর প্রকাশ্যে আসতেই প্রধানমন্ত্রীর নামে স্লোগান তোলে বেহালাবাসী। জানা গিয়েছে, স্থানীয় একটি স্কুলের পড়ুয়ারা মেট্রোর প্রথম সফরের সাক্ষী হয়েছিলেন। স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত তারা। তাদের বক্তব্য, বাস-অটো করে যাতায়াতে নিত্যদিন যানজটে নাকাল হতে হত তাদের। পৌঁছতে দেরি হত স্কুলে। তাদের আশা এবার হয়ত সেই ভোগান্তি কিছুটা কমবে।

Joka metro

বেহালাবাসীও নতুন এই মেট্রো রুট নিয়ে উচ্ছ্বসিত। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, জোকা থেকে তারাতলা পর্যন্ত অনেক অটো ও বাস চলে। কিন্তু সড়কপথে সেই ছয় কিলোমিটার রাস্তা যেতে ঘন্টাখানেক সময় লেগে যেত। এবার থেকে মাত্র ১৫-২০ মিনিটের মধ্যে সেই রাস্তা অতিক্রম করা যাবে। আজ মেট্রো চালু হওয়ার মাহেন্দ্রক্ষণে উপস্থিত ছিলেন বহু স্থানীয় মানুষ। তাদের মুখে শোনা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে স্লোগান।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর