পঞ্চায়েত ভোটের আগেই বিরাট ধাক্কা! রানাঘাটে প্রাক্তন প্রধান সহ BJPতে যোগ ২০০ তৃণমূল কর্মীর

বাংলা হান্ট ডেস্ক : পঞ্চায়েত নির্বাচনের আগে ফের ভাঙন জোড়া ফুল শিবিরে। তৃণমূলের (TMC) প্রাক্তন প্রধান সদস্যসহ প্রায় ২০০ জন কর্মী যোগ দিলেন বিজেপিতে (BJP)। শুক্রবার রানাঘাট (Ranaghat) এক নম্বর ব্লকের তারাপুর গ্রাম পঞ্চায়েতের এই ঘটনায় বেশ বড় রকমের ধাক্কা খেল বাংলার শাসক দল। স্থানীয় সূত্রে খবর এদিন রানাঘাটের একটি বাজারে কর্মী সভার আয়োজন করে বিজেপি। সেখানেই বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের হাত ধরে তৃণমূলের প্রাক্তন প্রধান বিপুল মণ্ডল-সহ আরও ২০০ জন কর্মী বিজেপিতে যোগ দেন।

পদ্ম শিবিরে যোগ দিয়েই এদিন তৃণমূলের প্রতি ক্ষোভ উগরে দেন বিপুল মণ্ডল। তিনি বলেন, ‘তৃণমূলে মানুষের জন্য কাজ করতে দেওয়া হয় না। উঁচু স্তরের নেতারা শুধু মাত্র বাধা দেন।’ এবছরের জানুয়ারি মাসেই পদত্যাগ করেন বিপুল মণ্ডল। তিনি অভিযোগ করে বলেন, ‘আমাকে জোর করে পদত্যাগ করানো হয়েছিল।’ তৃণমূলের বিরুদ্ধে একের পর এক দুর্নীতিরও অভিযোগ তোলেন তিনি। গোষ্ঠীদ্বন্দ্ব এবং স্বজন পোষণের অভিযোগেও নিজের প্রাক্তন দলকে তোপ দেগেছেন বিপুল।

   

jagannath

বিজেপিতে যোগ দেওয়া প্রসঙ্গে বিপুল বলেন, ‘মোদিজিকে দেখেই আমরা ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছি।’ শুধু বিপুল নয়, বিজেপি সাংসদ জগন্নাথ সরকারও তৃণমূলকে নিশানা করেন এদিন। তিনি বলেন, ‘তৃণমূল যদি পুলিস প্রশাসন এবং ক্রিমিনালকে কাজে না লাগায় তাহলে আগামী পঞ্চায়েত ভোটে তৃণমূলের কোনও চিহ্নই পাওয়া যাবে না। মানুষ আর তৃণমূলকে ভোট দেবে না। শুধু নদিয়া নয়, সারা বাংলা জুড়েই এখন তৃণমূলের অবস্থা খুব খারাপ। মানুষ তৃণমূলকে বিশ্বাস করবে না।’

রানাঘাট এমনিতেই বিজেপির শক্ত ঘাঁটি। ২০১৯ সালের লোকসভা ভোটে রাজ্যে ভালো ফল করেছিল বিজেপি। এমনকী, নদিয়ার (Nadia) রানাঘাটেও বিপুল পরিমাণ ভোট পেয়ে সেই কেন্দ্র নিজেদের দখলে রেখেছিল তারা। রানাঘাট, হরিণঘাটা, গাংনাপুর, শান্তিপুর, কল্যাণী-র মতো সাংগঠনিক জেলাও বিজেপি-র গড় হিসেবে পরিচিত। এমনকী, ২০২১-এর বিধানসভা (West Bengal Assembly Election) নির্বাচনে যেখানে রাজ্যে বিজেপি ভালো ফল করতে পারেনি, সেখানেও রানাঘাট থেকে ভালো ফল করেছিল গেরুয়া শিবির। শান্তিপুর বিধানসভা কেন্দ্র থেকে দাঁড়িয়েছিলেন সাংসদ জগন্নাথ সরকার (Jagannath Sarkar)। প্রাপ্ত ভোটের পরিমাণ কিছুটা কম হলেও সেই সময়ও ওই কেন্দ্র তাদের হাতছাড়া হয়নি।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর