রাজ্যের পলিটেকনিক কলেজে একাধিক শূন্যপদে করা হবে নিয়োগ! জারি হল বিজ্ঞপ্তি

বাংলা হান্ট ডেস্ক: এবার রাজ্যের পলিটেকনিক কলেজে একাধিক শূন্য আসনের ভিত্তিতে নিয়োগপ্রক্রিয়া (Recruitment) সম্পন্ন হতে চলেছে। জানা গিয়েছে, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট, ওয়ার্কশপ ইন্সট্রাক্টার এবং গ্রুপ ডি পদে নিয়োগের পাশাপাশি অধ্যাপকের শূন্যপদের ভিত্তিতেও নিয়োগ চলবে। ইতিমধ্যেই এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি সামনে এসেছে।

যেটিতে জানা গিয়েছে, অ্যাদ্যাপীঠ আনন্দ পলিটেকনিক কলেজে সম্পূর্ণ সময়ের জন্য চুক্তিভিত্তিক পদে এই নিয়োগ করা হবে। এমতাবস্থায়, বর্তমান প্ৰতিবেদনে এই নিয়োগ সংক্রান্ত একাধিক তথ্য বিস্তারিতভাবে উপস্থাপিত করা হল। জানা গিয়েছে, ইচ্ছুক আবেদনকারীকে অবশ্যই বাংলা ভাষা লিখতে এবং পড়তে জানতে হবে।

শূন্যপদের বিবরণ:
১. অ্যাদ্যাপীঠ আনন্দ পলিটেকনিক কলেজের ওয়েবসাইটে প্রকাশিত ওই বিজ্ঞপ্তি থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেশিনিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যাপকের জন্য ২ টি করে শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা: এই পদগুলিতে আবেদনের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয়ের উপর ফার্স্ট ক্লাস-সহ স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক ডিগ্রি থাকতে হবে আবেদনকারীদের।

২. এর পাশাপাশি রসায়ন, গণিত এবং কম্পিউটার সায়েন্স বিভাগে অধ্যাপকের জন্য ১ টি করে শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা: এই পদগুলিতে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিষয়ের উপর ফার্স্ট ক্লাস-সহ স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর ডিগ্রির প্রয়োজন হবে। প্রসঙ্গত উল্লেখ্য যে, কম্পিউটার সায়েন্সের ক্ষেত্রে আবেদনকারীদের ফার্স্ট ক্লাস-সহ ব্যাচেলর ডিগ্রি থাকলেও হবে। তবে মাথায় রাখতে হবে যে, আবেদনকারীর বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে।

৩. এছাড়াও, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেশিনিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং সিভিল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ বিভাগে ইন্সট্রাক্টারের ক্ষেত্রে ২ করে শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা: এই পদগুলিতে আবেদনের জন্য সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ করতে হবে। অথবা, সংশ্লিষ্ট বিষয়ের উপর ডিপ্লোমা করে থাকতে হবে। এক্ষেত্রেও আবেদনকারীর বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে।

৪. পাশাপাশি, মেশিনিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনলোজি এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে ল্যাবরেটরি অ্যাসিসট্যান্ট পদে ১ টি করে শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা: এই পদের ক্ষেত্রে আবেদনকারীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা করে থাকতে হবে। পাশাপাশি, আবেদনকারীর বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে।

৫. এছাড়াও, গ্রুপ ডি বিভাগে ৬ টি শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা: সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি পাশ হলেই ওই পদে আবেদন করা যাবে। এক্ষেত্রে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে বয়স হতে হবে আবেদনকারীর।

আবেদন পদ্ধতি: এমতাবস্থায়, ইচ্ছুক আবেদনকারীরা যে বিভাগে আবেদন করতে চান সেক্ষেত্রে সেই বিভাগের আবেদনপত্র-সহ প্রয়োজনীয় স্বপ্রত্যয়িত নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। এছাড়া, মেলও করা যেতে পারে।

1672398052 untitled 600 x 900 px 900 x 600 px 600 x 800 px 1080 x 1080 px 600 x 900 px 900 x 600 px 600 x 800 px 900 x 600 px 2022 12 29t174355 750

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, আবেদনপত্র ডাউনলোড করতে এবং এই বিষয়ে বিস্তারিত তথ্য জানার জন্য ইচ্ছুক প্রার্থীরা অ্যাদ্যাপীঠ আনন্দ পলিটেকনিক কলেজের https://www.adyapeathpolytechnic.com/ এই ওয়েবসাইটটি দেখতে পারেন।

আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ: ১৪ জানুয়ারি ২০২৩-এর মধ্যে আবেদনপত্র-সহ প্রয়োজনীয় নথি জমা করতে হবে প্রার্থীদের।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর