সমবায় নির্বাচনে ফের জয়জয়কার তৃণমূলের, কোলাঘাটে শূন্য হাতে ফিরল সিপিএম-বিজেপি

বাংলা হান্ট ডেস্কঃ ফের একবার বিরোধীদের ধুয়ে মুছে সাফ করে দিল ঘাসফুল। আবারও সমবায় ভোটে জয়জয়কার তৃণমূলের। খাতাই খুলতে পারল না বিরোধীরা। এবার পূর্ব মেদিনীপুর (Purba Medinipur) কোলাঘাটে (Kolaghat) সমবায়ের সবকটি আসনে জিতে রাজত্ব কায়েম করল শাসকদল ।

কোলাঘাট ব্লকের দেউলিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে ১২টি আসনের মধ্যে সবগুলি আসনেই জয়ী তৃণমূল (Trinamool Congress)। সকাল ১০টা থেকে শুরু হয় ভোটদান পর্ব। নির্বাচনে ১২ টি আসনেই প্রার্থী দিয়েছিল তৃণমূল। অন্যদিকে, বিজেপি (BJP) ৭ টি ও সিপিএম (CPM) ৯ টি আসনে প্রার্থী দিয়েছিল। তবে বিরোধীদের পরাস্ত করে সবকটি আসনেই জয়লাভ করল সবুজ বাহিনী। এদিন নির্বাচনী ফলাফল ঘোষণার পর জয়ের আনন্দে আবির খেলায় মেতে ওঠেন দলের কর্মীরা।

   

প্রসঙ্গত, চলতি সপ্তাহে সমবায় নির্বাচনে পরপর টানা জয়ের মুখ দেখেছে শাসকদল। শুক্রবারই হলদিয়ার সমবায়ে বিরোধীদের রীতিমতো উপড়ে দিয়ে জয়লাভ করে তৃণমূল। অন্যদিকে বৃহস্পতিবার পটাশপুর ২ নম্বর ব্লকে জবদা সমবায় সমিতির ভোটে সব আসনে প্রার্থী দিয়ে জয় পেয়েছে রাজ্যের শাসকদল। একই চিত্র উঠে এসেছে হলদিয়ার বাঁশখানা সত‌্যনারায়ণ সমবায় থেকেও। সেখানেও সবকটি আসন গেছে তৃণমূলের ঝুলিতে ।

tmc ,

মুর্শিদাবাদ সমবায়েও অব্যাহত শাসকদলের দাপট। মুর্শিদাবাদের নওদা ব্লকের চাঁদপুর কৃষি উন্নয়ন সমবায়ের পরিচালন সমিতির নির্বাচনে আবার ন’টি আসনেই জয়ী হয় তৃণমূল। অন্যদিকে, পূর্ব মেদিনীপুরের মহিষাদলের সমবায় নির্বাচনেও সবুজ ঝড়ে উড়ে গেছে বিরোধীরা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর