আহত পন্থের অনুপস্থিতিতে ফের একবার ভারতীয় টেস্ট দলের দরজা খুলতে পারে ঋদ্ধিমানের জন্য

বাংলা হান্ট নিউজ ডেস্ক: শুক্রবার গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন রিশভ পন্থ (Rishabh Pant)। আপাতত বেশ কিছুদিন ক্রিকেট থেকে দূরে থাকতে হবে তাকে। শুক্রবার সন্ধ্যার পর ভারতের তারকা উইকেটরক্ষকের মস্তিষ্ক ও মেরুদণ্ডের এমআরআই-এর রিপোর্ট আসে। যে পরীক্ষাগুলি করা হয়েছিল সেগুলির ফলাফল স্বাভাবিক এসেছে। গুরুতর গাড়ি দুর্ঘটনার কারণে তার মুখের আঘাত ও চোখের ওপরের গভীর ক্ষতগুলোর জন্য চিকিৎসকরা প্লাস্টিক সার্জারিও করেছেন।

তবে পন্থের গোড়ালি এবং হাঁটুতেও চোট রয়েছে মারাত্মক। এই গুরুতর আঘাতের পর ভারতীয় উইকেটরক্ষককে কমপক্ষে চার থেকে ছয় মাসের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে। এই সময়টা ভারতীয় দলের হয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ ম্যাচ মিস করবেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ এবং আইপিএলে (IPL 2023) নিজের দল দিল্লি ক্যাপিটালসের হয়ে ১৬তম সংস্করণে তার খেলার কোনও সম্ভাবনা আপাতত দেখা যাচ্ছে না।

   

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার না থাকাটা ভারতীয় দলের (Team India) কাছে চিন্তার। কারণ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) দৌড়ে টিকে থাকতে গেলে ভারতকে ওই সিরিজে জিততেই হবে। আর পন্থ গত ২-৩ বছর ধরে বৃহত্তম ফরম্যাটে ভারতের সবচেয়ে ধারাবাহিক ক্রিকেটার। তার না থাকায় যে ভারত বেশ কিছুটা দুর্বল হয়ে যাবে, তাতে কোনও সন্দেহ নেই।

pant 4000

কিন্তু তার জায়গায় ওই সিরিজে খেলবেন কে? সাধারণত গত কয়েকমাসে ভারতীয় দলে দ্বিতীয় উইকেটরক্ষকের ভূমিকা পালন করা শ্রীকর ভরতেরই (KS Bharat) এমন পরিস্থিতিতে প্রথম একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি। গ্লাভস হাতে স্বল্প সুযোগে তিনি প্রমাণ করেছেন যে আন্তর্জাতিক ক্রিকেটের চাপ সামলাতে পারবেন। তবে তিনি এখনও যথেষ্ট পরীক্ষিত নন। এমন পরিস্থিতিতে অভিজ্ঞ ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) ফের একবার ভারতীয় দলে সুযোগ পেতে পারেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে যদি সত্যিই ঋদ্ধিমান সাহা প্রত্যাবর্তন করেন, তাহলে বাংলার ক্রিকেটপ্রেমীরা যে বিষয়টি নিয়ে অত্যন্ত আনন্দিত হবেন, তা বলাই বাহুল্য। কিপিংয়ে এখনও তিনি গোটা বিশ্বের মধ্যে সামনের সারিতে পড়বেন। সম্প্রতি ত্রিপুরার হয়ে রঞ্জি ট্রফিতে ব্যাট হাতেও নিজের যোগ্যতা প্রমাণ করেছেন তিনি। চলতি মরশুমে গুজরাট, বিদর্ভ ও পাঞ্জাবের বিরুদ্ধে ১টি শতরান ও ১টি অর্ধশতরান সহ তিনি মোট ৫ ইনিংসে ২৩১ রান করেছেন। তিনি আবারও একবার ভারতীয় দলে সুযোগ পেলেও অবাক হওয়ায় থাকবে না।

 

ad2
Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর