মাধ্যমিক পাশেই পশ্চিমবঙ্গে সরকারি চাকরির দারুণ সুযোগ, এভাবে আজই করুন আবেদন

বাংলাহান্ট ডেস্ক : কর্মপ্রার্থীদের জন্য দারুন খবর নতুন বছরের শুরুতেই। কর্মসংস্থানের (Job vacancy) একাধিক সুযোগ তৈরি হয়েছে রাজ্য সরকারের বিভিন্ন ক্ষেত্রে। পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশন (WestBengal Municipal Service Commission) একাধিক চাকরির সুযোগ দিচ্ছে কর্ম প্রার্থীদের। কর্মী নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের পক্ষ থেকে সাব ওভারসিয়ার পদে। শূন্য পদের সংখ্যা মোট 75 টি। এই বিষয়ে বিস্তারিত জানতে আপনারা লগইন করতে পারেন পশ্চিমবঙ্গ মিউনিসিপাল কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট (Website) https://www.mscwb.org – তে।

এই পদের জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া। এই শূন্য পদে আবেদন (Application) করা যাবে আগামী ২৮ জানুয়ারি ২০২৩ পর্যন্ত। আবেদন প্রক্রিয়াটি চলবে অনলাইন মাধ্যমে। শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে আবেদনকারীকে অবশ্যই কেন্দ্র বা রাজ্য সরকার স্বীকৃত কোন শিক্ষা প্রতিষ্ঠান বা বোর্ড থেকে দশম শ্রেণী উত্তীর্ণ হতে হবে।

   

JOB 3

জানা গিয়েছে, এই শূন্য পদে আবেদন করার জন্য সর্বনিম্ন ১৮ বছর বয়স হতে হবে। এই পদে আবেদন করা যাবে সর্বাধিক ৪০ বছর বয়স পর্যন্ত। অনলাইন (Online) প্রক্রিয়ায় এই শূন্য পদে আবেদন করার জন্য ২০০ টাকা আবেদন ফি জমা করতে হবে। তবে মাত্র ৫০ টাকা আবেদন ফি জমা দিতে হবে জনজাতি, উপজাতি ও বিশেষভাবে সক্ষমদের। জানা গিয়েছে, আবেদনকারীদের এমসিকিউ পদ্ধতিতে লিখিত পরীক্ষা নেওয়া হবে। এরপর পার্সোনালিটি টেস্টের মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে পদে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর