‘বহুমূল্যবান ও দ্রূতগতিসম্পন্ন গাড়ি আছে বলেই অসতর্ক হতে হবে!’ পন্থকে মৃদু ভর্ৎসনা কপিল দেবের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ২০২২ শেষ হওয়ার দুই দিন আগে শুক্রবার সকালে নিজের প্রিয়জনদের সঙ্গে সময় কাটানোর উদ্দেশ্য নিয়ে দিল্লি থেকে দেরাদুনের পথে গাড়ি চালাচ্ছিলেন। কিন্তু সেই সময় হালকা ঘুম আসার কারণে তার হাতে স্টিয়ারিংয়ের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন ভারতীয় উইকেট রক্ষক। এরপর বড় দুর্ঘটনার মুখোমুখি হয় তার গাড়ি। তবে মারাত্মক কোন আঘাতের হাত থেকে রক্ষা পেয়ে গিয়েছেন পন্থ। আপাতত তাকে বেশ কয়েকদিন মাঠের বাইরে সম্পূর্ণ বিশ্রাম নিতে হবে।

ভারতীয় ক্রিকেট দলের মধ্যেও পন্থের বেপরোয়া গাড়ি চালানো নিয়ে বদনাম আছে। অতীতের শিখর ধাওয়ানের মতো ক্রিকেটার ও তাকে সতর্কভাবে গাড়ি চালানোর পরামর্শ দিয়েছিলেন যে ভিডিও সম্প্রতি প্রকাশ্যে এসেছে। দুর্ঘটনার পরে জানা গিয়েছে বন্ধের ঘনিষ্ঠ কিছু বন্ধু তাকে নিষেধ করেছিলেন ওই পথে একা গাড়ি চালিয়ে ফিরতে, কিন্তু ভারতীয় উইকেটরক্ষক তাদের কথা শোনেননি। এবার পন্থের হঠকারিতার সমালোচনা করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক কপিল দেব।

   

rishabh pant sad

তিনি ভারতীয় উইকেট রক্ষকের দুর্ঘটনা সংক্রান্ত প্রসঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন, “মানছি আপনার কাছে দুর্দান্ত গতিসম্পন্ন একটি দারুণ গাড়ি রয়েছে। কিন্তু তার মানে এই নয় যে আপনি সতর্কতা অবলম্বন করবেন না। আপনি অনায়াসেই একজন ড্রাইভার রাখতে পারতেন সাথে। একা এতটা রাস্তা গাড়ি চালানোর কোন প্রয়োজন ছিল না। ভগবানকে ধন্যবাদ জানাই যে রিশভ পন্থ মারাত্মক দুর্ঘটনার ফলে আরও বড় ক্ষতির হাত থেকে বেঁচে গিয়েছেন।”

পন্থ এখন মোটামুটি সুস্থ হয়ে উঠলেও একটি বিশেষ বিষয় নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ভারতীয় উইকেটরক্ষকের পরিবার। তাদের সঙ্গে পন্তের দেখাশোনা করা একজন মেডিকেল দলের সদস্যও এই ব্যাপারটি নিয়ে চিন্তিত যে তার সঙ্গে দেখা করতে আসা সমস্ত সাক্ষাৎপ্রার্থীদের সাথে দেখা করে আলোচনা করতে গিয়ে পন্থ নিজের অধিকাংশ শক্তি হারিয়ে ফেলছেন। এই ব্যাপারটা নিয়ে দ্রুত কোনও সিদ্ধান্তে আসা উচিত বলে তাদের ধারণা।

তার দায়িত্ব থাকা চিকিৎসকদের দলের একজন জানিয়েছেন, “এই বিষয়টা খুবই গুরুত্বপূর্ণ যে রিশভ পন্থ যাতে বিশ্রামের জন্য পর্যাপ্ত সময় পান। তার শুধু শারীরিকভাবে নয়, মানসিকভাবেও বিশ্রাম প্রয়োজন। দুর্ঘটনায় আহত হওয়ার কারণে তিনি এখনও যন্ত্রণায় ভুগছেন। আপাতত কেউ যদি তার সঙ্গে সাক্ষাৎ না করতে আসে তাহলেই সেটা তার পক্ষে ভালো হবে।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর