বড্ড তাড়াহুড়োয় চলে গেলেন, অভিশপ্ত বছরের সমাপ্তিতে বিশেষ বার্তা কেকে-র টিমের তরফে

বাংলাহান্ট ডেস্ক: কেকের (KK) মৃত‍্যুর প‍র সত মাস অতিবাহিত। সেই সঙ্গে শেষ হয়েছে অভিশপ্ত বছরেরও। কেকের অগুন্তি ভক্ত তথা তাঁর সমগ্র টিমের কাছে ২০২২ একটা অভিশপ্ত বছর। কারণ এই বছরেই সকলকে হতভম্ব করে দিয়ে চিরবিদায় নিয়েছেন গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ। রেখে গিয়েছেন তাঁর অসংখ‍্য অমর সৃষ্টি।

চলতি বছর ৩১ মে প্রয়াত হন কেকে। কলকাতায় একাধিক গানের অনুষ্ঠানের পরিকল্পনা নিয়ে এসেছিলেন তিনি। কিন্তু ৩১ মে নজরুল মঞ্চের অনুষ্ঠানটাই ঘাতক হয়ে ওঠে শিল্পীর। মাত্রাতিরিক্ত ভিড়, কলকাতার গুমোট গরমে অডিটোরিয়ামের বিকল এসি মৃত‍্যুদূত হয়ে এসেছিল কেকের কাছে।

   

KK oped

তবুও জীবনের শেষ পারফরম‍্যান্সেও শুরু থেকে শেষ পর্যন্ত মাতিয়ে রেখেছিলেন শিল্পী। হোটেলে গিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। হাসপাতালে নিয়ে যেতে যেতেই সব শেষ। মধ‍্যরাতের একটু আগে ঝড়ের মতোই এসেছিল কেকের মৃত‍্যু সংবাদটা। তুমুল বিতর্কে জড়িয়েছিল নজরুল মঞ্চ এবং অনুষ্ঠানের আয়োজকরা। কেকের ঘটনায় দেশের কাছে মুখ পুড়েছিল কলকাতার।

সে ঘটনার পর সাত মাস কেটে গিয়েছে। কেকের স্মৃতি এখনো অনেকের মনেই টাটকা। বছর শেষে সোশ‍্যাল মিডিয়ায় একটি বার্তা দেওয়া হয়েছে কেকের টিমের তরফে। শিল্পীকে হারানোর অভিশপ্ত বছরের সমাপ্তি হল অবশেষে। আরো একবার গায়কের স্মৃতিচারণ করে বিষন্নতা প্রকাশ করেছেন কেকে অনুরাগীরা।

বার্তায় লেখা, ‘২০২২ বছরটা আমাদের জন‍্য সবথেকে কঠিন ছিল। কেকে কে এত তাড়াতাড়ি হারিয়ে ফেলা অসম্ভব লাগছিল। বিশ্বাস হচ্ছে না কত কিছুর মধ‍্যে দিয়ে আমরা গিয়েছি আর অবশেষে বছরটা শেষ হয়েছে। মানুষের ক্ষমতার পরীক্ষা নিয়েছে এই বছর। বছরটা পেছনে ফেলে আসা অনেকটাই স্বস্তিদায়ক। আশা করি ২০২৩ সবার জন‍্য আলো, ভালবাসা আর আনন্দ নিয়ে আসবে। নতুন বছরের শুভেচ্ছা।’

যে কেকে র লাইভ পারফরম‍্যান্স দেখার জন‍্য মুখিয়েছিল কলকাতাবাসী, ৩১ মে তে সেই উন্মাদনা বদলে যায় হাহাকারে। দুদিনের কনসার্ট হওয়ার কথা ছিল শিল্পীর। তার আগে বেশ কিছুদিন পর্যন্ত কেকের অনুষ্ঠানের টিকিট এর জন‍্য শোরগোল পড়ে গিয়েছিল নেটমাধ‍্যমে। অনুরাগীরা ভাবতেও পারেননি সেই কেকে কে শেষ দেখা সামনে থেকে। আর কোনোদিনই মঞ্চে উঠবেন না কেকে। গেয়ে উঠবেন না জনপ্রিয় সব গান। যে গানগুলো শুনে দিন কাটিয়েছে গোটা এক প্রজন্ম।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর