আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় একাদশে ১টি চমকের ইঙ্গিত হার্দিকের! জায়গা হবে না এই অলরাউন্ডারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আজ থেকে আরম্ভ হতে চলেছে ভারত বনাম শ্রীলঙ্কা (India vs Sri Lanka) টি-টোয়েন্টি সিরিজ। বছরের প্রথম সিরিজটা জয় দিয়েই শুরু করতে চায় ভারতীয় দল (Team India)। তাই আজ সন্ধ্যা ৭টা নাগাদ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে যখন হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) নেতৃত্বাধীন তরুণ ভারতীয় দল শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামবে তখন তরুণ ভারতীয় ক্রিকেটারদের কাছে সেটি একটি বড় পরীক্ষা হবে। আপাতত সিনিয়র ভারতীয় ক্রিকেটারদের এই ফরম‍্যাটে মাঠে নামাতে চায় না বিসিসিআই (BCCI)। সুযোগটা কাজে লাগানোর জন্য মুখে থাকবেন সঞ্জু স্যামসন (Sanju Samson), শুভমান গিলের (Shubman Gill) মতো ক্রিকেটাররা।

hardik team india

   

এই মুহূর্তে শ্রীলঙ্কার ব্যাটিংয়ের সবচেয়ে শক্তিশালী জায়গা হল তাদের মিডল অর্ডার। রাজাপক্ষ ও শানাকা সমৃদ্ধ এই মিডল অর্ডার ধারাবাহিক ভাবে শ্রীলঙ্কার জন্য পারফর্ম করে গেছে যার জন্য তারা গত বছর সেপ্টেম্বর মাসে এশিয়া কাপ (Asia Cup 2023) জিততে সক্ষম হয়েছিল। দুজনেই স্পিনের বিরুদ্ধে অত্যন্ত স্বচ্ছন্দ বোধ করেন তাই তাদেরকে আটকানোর জন্য উমরান মালিকের (Umran Malik) মতো একজন গতি সমৃদ্ধ পেসার প্রয়োজন। নতুন বল হাতে বা মিডল অর্ডার ছাড়া ডেথ ওভারগুলিতে এখনই তাকে বল দেওয়া যাবে না যে কারণ তিনি সেই জায়গায় বল করার জন্য যথেষ্ট অভিজ্ঞতা অর্জন করে উঠতে পারেননি এবং ওই জায়গায় তার রেকর্ড অত্যন্ত খারাপ।

দলে চাহালের (Yuzi Chahal) মত একজন জেনুইন লেগ স্পিনারের পাশাপাশি অক্ষর প্যাটেলের (Axar Patel) উপস্থিতি ভারতীয় ব্যাটিংয়ের গভীরতাও বাড়াবে এবং বোলিংয়ে বৈচিত্র্য বাড়বে। প্রয়োজনে প্রথম একাদশে দীপক হুডাকে (Deepak Hooda) খেলানো যেতে পারে। এতে ভারতের ব্যাটিং যেমন শক্তিশালী হবে তেমনি প্রয়োজনে একজন অফস্পিনার হিসাবেও তাকে ব্যবহার করতে পারবে ভারত। সেক্ষেত্রে বাইরে বসতে অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরকে।

সব মিলিয়ে ভারতের প্রথম একাদশ হতে পারে কিছুটা এরকম:
শুভমান গিল
ঈশান কিষান (উইকেটরক্ষক)
সূর্যকুমার যাদব
সঞ্জু স্যামসন
দীপক হুডা
হার্দিক পান্ডিয়া (অধিনায়ক)
অক্ষর প্যাটেল
হর্ষল প্যাটেল
উমরান মালিক
যুজবেন্দ্র চাহাল
অর্শদীপ সিং

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর