CAA হচ্ছেই! পশ্চিমবঙ্গে NRC-ও লাগু করার সুর শুভেন্দুর গলায়

বাংলাহান্ট ডেস্ক : বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) এবার পশ্চিমবঙ্গে এনআরসির দাবি তুললেন। বালুরঘাটে একটি দলীয় জনসভায় মঙ্গলবার শুভেন্দু বলেন, সীমান্তবর্তী জেলাগুলোকে ধরে রাখা যাবে না এনআরসি না হলে। এরই সাথে তাঁর আশ্বাস পশ্চিমবঙ্গে লাগু হবেই সিএএ।

বালুরঘাটের সভা থেকে মঙ্গলবার বিরোধী দলনেতা বলেন, “সিএএর বিরোধিতা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সিএএ হওয়া মানে কাউকে তাড়িয়ে দেওয়া নয়। বিজেপির সাথে কোন শত্রুতা নেই জাতীয়তাবাদী সংখ্যালঘুর। কিন্তু ডবল ইঞ্জিন সরকার দরকার তাদের জন্য যারা কাঁটাতারের বেড়া ডিঙিয়ে এখানে আসছেন, গরু পাচারের জন্য আসছেন”।

   

একই সঙ্গে ফেনসিডিল পাচার থেকে শুরু করে ধর্মান্তকরণের প্রসঙ্গ তুলে ধরেন। বিজেপির এই পোড়খাওয়া রাজনীতিবিদের কথায়, “রাষ্ট্রবাদী সরকার ছাড়া এই বর্ডারের জেলা গুলোকে সামলানো যাবে না। ডেমোগ্রাফি যেভাবে বদলাচ্ছে তাতে বর্ডারে জেলাগুলো আর বাঁচবে না। মমতা ব্যানার্জি ৭২ টা জায়গায় বিএসএফের চৌকি করতে দেয়নি।”

CAA প্রসঙ্গে তিনি বলেন, “গুজরাট নির্বাচনের আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজি বলেছিলেন, শুধু আইন করার জন্য CAA করিনি, করেছি প্রয়োগ করার জন্য। কার্যকর করা হবেই CAA।” পাশাপাশি তিনি তার ব্যক্তিগত মত তুলে ধরে এনআরসির দাবি জানান। তার মতে, লাভ জিহাদ ও ধর্মান্তকরণের বিরুদ্ধে আইনের প্রয়োজন আছে।

একই সঙ্গে শুভেন্দু বলেন, “ভারত ভূমি সনাতনের মাটি। এই মাটি পৃথিবীর হিন্দুদের একমাত্র আশ্রয়স্থল। যদি ভারত দুর্বল হয়, বিজেপি দুর্বল হয়, প্রধানমন্ত্রী দুর্বল হয়, তাহলে আফগানিস্তান, ইউক্রেন হতে এই দেশের বেশি সময় লাগবে না।” প্রসঙ্গত, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এর আগে বহুবার রাজ্যে CAA নিয়ে সরব হয়েছিলেন। এইবার তিনি প্রথমবারের জন্য মুখ খুললেন NRC নিয়ে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর