শীতের ইয়র্কারে ক্লিন বোল্ড বাংলা! সপ্তাহান্তে অপেক্ষা আরও চমকের! এক ঝলকে আজকের ওয়েদার আপডেট

বাংলা হান্ট ডেস্ক : হাড় কাঁপানো ঠান্ডার সঙ্গে হু হু করে উত্তুরে হাওয়া। শীতের তীব্র দাপটে এখন কাঁপছে সারা বাংলাও ৷ হাড় কাঁপানো ঠান্ডার সঙ্গে হু হু করে উত্তুরে হাওয়া শীতের দাপটে দেশের সঙ্গে সঙ্গে এখন কাঁপছে বাংলাও ৷ আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office) আগেই জানিয়েছিল বৃহস্পতিবার থেকে নামবে তাপমাত্রা ঠিক তেমনই ট্রেন্ডের দিকেই যাচ্ছে ৷

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ১৪.২°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১১.৪° সেলসিয়াস
আর্দ্রতা : ৪৪%
বাতাস : ১৫ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬৩%

আজকের আবহাওয়া : কলকাতা ও আশপাশের এলাকার আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সকালের দিকে কুয়াশা থাকবে। সঙ্গে আকাশ কিছুটা মেঘাচ্ছন্ন থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২২ ও ১৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকে থেকে ১ ডিগ্রি বেশি। মঙ্গলবার যা ছিল ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ।

todays Weather report 16 th november of west Bengal

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, আগামী শুক্রবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলারই আবহাওয়া শুকনো থাকবে। সবকটি জেলারই কোনও না কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় রাতের তাপমাত্রার সেরকম বড় কোনও পরিবর্তন হবে না। তবে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে তারপরের তিন দিনে তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে।

শুক্রবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। সমস্ত জেলাই ঢেকে যাবে ঘন কুয়াশায়। আগামী তিন দিনে রাতের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

আগামীকালের আবহাওয়া : রবিবার পর্যন্ত আরও মারাত্মক হতে চলেছে শীত, ১২ ডিগ্রির নিচে নামতে পারে তাপমাত্রা ৷ সপ্তাহের শেষে জাঁকিয়ে শীতে কাঁপবে রাজ্যবাসী।

ad2
Avatar
Sudipto

সম্পর্কিত খবর