উপত্যকায় মোতায়েন আরও ১৮০০ আধাসেনা! জম্মু কাশ্মীরের সন্ত্রাস রুখতে বড় দাওয়াই কেন্দ্রের

বাংলা হান্ট ডেস্ক : বছর শুরুতেই রক্তাক্ত হয়েছে ভূস্বর্গ। বেড়েছে ‘টার্গেট কিলিং’-এর ঘটনাও। রাজৌরিতে একাধিক জঙ্গি হামলায় চারজনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত ছয় জন। পরিস্থিতি আয়ত্বে আনতে কাশ্মীরে (Jammu and Kashmir) আরও ১৮ কম্পানি আধাসেনা পাঠাচ্ছে কেন্দ্র। জানা যাচ্ছে নতুন করে জম্মু ও কাশ্মীরের নিরাপত্তায় ১৮০০ আধাসেনা নিয়োগ করা হল। মূলত জম্মুর পুঞ্চ এবং রাজৌরি জেলায় নিরাপত্তার দায়িত্ব থাকবেন এই আধাসেনা।

রবিবার সন্ধ্যায় রাজৌরির (Rajouri) ডাংরি গ্রামে ভয়াবহ হামলা হয়। হঠাৎই হামলা চালায় ২ বন্দুকবাজ। গ্রামের তিনটি বাড়িতে ঢুকে নির্বিচারে গুলি চালাতে থাকে তারা। প্রথমে ২ জনের মৃত্যুর খবর পাওয়া যায়। পরে রাজৌরির মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাণ হারান আরও ২ গ্রামবাসী। আরও ২ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক। তাঁদের জম্মুতে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্যে। জানা গিয়েছে নিহতরা সকলেই হিন্দু। তাঁদের নাম দীপক কুমার, সতীশ কুমার, প্রীতম লাল ও শিব পাল। জঙ্গিরা ডাংরি গ্রামের ঢুকে গ্রামবাসীদের আধার কার্ড দেখতে চায়। তাতে তাঁদের পরিচয় নিশ্চিত হওয়ার পরই গুলিতে ঝাঁজরা করে দেয় তাদের।

   

army 2

আজ স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, ৮ কম্পানি সিআরপিফ জওয়ান অতি দ্রুত মোতায়েন হবে রাজৌরিতে। বাকি ১০ কম্পানিও দিল্লি থেকে ইতিমধ্যে রওনা দিয়েছে। জানা যাচ্ছে, রাজৌরিতে অপর একটি হামলাতে আরও দু’জনকে জঙ্গিরা সোমবার সকালে হত্যা করেছে বলে জানা গিয়েছে। মোট ছয় জন মৃতের মধ্যে দু’জন শিশুও রয়েছে। জঙ্গির হামলার পর কেন্দ্রের সরকার জম্মুতে অতিরিক্ত সেনা মোতায়েন করল।

বুধবার জম্মুকাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি বলেন, ‘কাশ্মীরে নীরিহ মানুষ মারা গেলে লাভ হয় গেরুয়া দলের। কারণ ওরা সংখ্যালঘুদের বিরুদ্ধে গল্প ফাঁদে এবং বাকি ভারতের কাছে কাশ্মীরিদের দানব হিসেবে তুলে ধরে। যদিও কেন এই ঘটনা ঘটছে সেই প্রশ্ন তোলা হয় না কোনও দিন।’

ad2
Avatar
Sudipto

সম্পর্কিত খবর