এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি বিড়াল, জিনিয়াস হলে খুঁজে বের করুন ১০ সেকেন্ডে

বাংলাহান্ট ডেস্ক: আপনি কি ধাঁধা সমাধানে পটু? তাহলে আপনার জন্য রয়েছে একটি ধাঁধা। যার উত্তর আপনাকে দিতে হবে মাত্র ১০ সেকেন্ডে। তেমন কিছু না, একটি ছবিতে লুকোনো রয়েছে একটি বিড়াল। আপনি যদি অপটিক্যাল ইলিউশন (Optical Illusion Riddle) সমাধানে চোস্ত হন, তাহলে ১০ সেকেন্ডের মধ্যেই খুঁজে নিতে পারবেন বিড়ালটিকে। পারবেন নাকি ১০ সেকেন্ডে বিড়াল খুঁজতে?

সন্ধেবেলায় গরম কফির কাপ নিয়ে জটিল সমস্ত ধাঁধার সমাধান করতে ভালই লাগে। সময় কাটানোর জন্যেও একটি ভাল উপায় এটি। এমনই একটি মজার ধাঁধা সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে একটি জনবহুল জায়গার ছবি দেখা যাচ্ছে। ঘিঞ্জি একটি জায়গায় অনেক বাড়ি রয়েছে। সেই ছবিতেই লুকোনো রয়েছে একটি বিড়াল। চ্যালেঞ্জ করা হচ্ছে, সেই বিড়ালের ছবি খুঁজে বের করার।

Optical Illusion

মানুষের চোখের জোর আর ছোট জিনিস লক্ষ্য করার ক্ষমতা পরীক্ষা করতে তৈরি হয়েছে এই ধাঁধা। যেখানে ঘিঞ্জি বাড়ির ভিড়ে চোখ ধাঁধিয়ে যাওয়া স্বাভাবিক। তার মধ্যে থেকেই খুঁজে বের করতে হবে বিড়ালের ছবি। তবে অনন্তকাল ধরে খুঁজলে চলবে না। বেঁধে দেওয়া হয়েছে সময়সীমাও। মাত্র ১০ সেকেন্ডের মধ্যে খুঁজে বের করতে হবে ওই বিড়ালের ছবি। না পারলে আপনি চ্যালেঞ্জ হেরে যাবেন।

যাঁরা এই সব ধাঁধা সমাধানে পটু, তাঁরাও কি শেষ অবধি ১০ সেকেন্ডে বিড়াল খুঁজতে পারছেন? বহু বাড়ির ভিড়ে ওই বিড়ালকে খুঁজে পেতে আপনার দৃষ্টিকোণ শুধু সাধারণ হলে চলবে না। হতে হবে ‘অসাধারণ’। তাহলে কোথায় লুকিয়ে রয়েছে বিড়ালটি? যাঁরা উত্তর দিতে পারলেন না, তাঁদের জন্য আমরাই জানিয়ে দিচ্ছি।

Optical Illusion

ছবিটি ভাল করে লক্ষ্য করে দেখুন। ছবিটির প্রতিটি কোনায় নজর দিন। উপরের দিকে একেবারে ডান কোণের অংশে নজর দিন। দেখবেন একটি ছোট্ট বিড়ালকে দেখা যাচ্ছে। এটিই খুঁজতে বলা হচ্ছে নেটিজেনদের। অনেক নেটিজেনই এটা ১০ সেকেন্ডে খুঁজে বের করে ফেলছেন। আবার অনেকে পারছেন না। অনেকে আবার মস্করা করে বলছেন, ইঁদুরের মতো দেখতে একটি বিড়ালকে সেখানে বসানো হয়েছে। উপরের ছবিতে নির্দিষ্ট জায়গাটি দেওয়া হল।


Avatar
Subhraroop

সম্পর্কিত খবর