ভারতীয় ক্রিকেটে ইতিহাস! সচিন, দ্রাবিড়ের পর আজ এমন কীর্তি গড়ে দেখালেন এই ক্রিকেটার  

বাংলা হান্ট নিউজ ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমেছে ভারতীয় দল। মুম্বাইয়ে প্রথম ম্যাচটি জেতার পর আজ পুনেতে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে ফেলতে চান হার্দিক পান্ডিয়া। সেই লক্ষ্যে মাঠে নামার আগে আজ টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যদিও গত ম্যাচে ভারতীয় দল প্রথমে ব্যাটিং করেই ম্যাচ জিতেছিল।

আজ ভারতীয় দলে দুটি উল্লেখযোগ্য পরিবর্তন হয়েছে। গত ম্যাচে বাজে পারফর্ম করা সঞ্জু স্যামসন বাদ গিয়েছেন। তবে নিজের পারফরম্যান্সের কারণে নয়, হাঁটুতে পাওয়া চোটের কারনে গোটা সিরিজ থেকে ছিটকে গিয়েছেন তিনি। সেই সঙ্গে গত ম্যাচে দুই উইকেট নেওয়া হর্ষল প্যাটেলকেও বাদ দিয়েছেন হার্দিক। সম্ভবত গত ম্যাচে নিজের চার ওভারে অনেক রান খরচ করেছিলেন বলেই তাকে বাদ দেওয়া হয়েছে।

   

team india of hardikteam india of hardik

হর্ষলের জায়গায় আজ সুযোগ দেওয়া হয়েছে অর্শদীপ সিংকে। কিন্তু প্রতিবেদনটি লেখার সময় নিজের প্রথম ওভারে ১৯ রান বিলিয়ে রীতিমতো চাপে পড়ে গিয়েছেন পাঞ্জাবের তরুণ বাঁ-হাতি পেসার। অর্শদীপের পাশাপাশি আজ দলে এসেছেন রাহুল ত্রিপাঠি। আইপিএলে একাধিকবার নিজের যোগ্যতা প্রমাণ করা ব্যাটার আজ ৩১ বছর বয়সে ভারতীয় দলের হয়ে প্রথমবার মাঠে নেমেই ইতিহাস তৈরি করলেন।

সচিন টেন্ডুলকার এবং রাহুল দ্রাবিড়ের পরে তৃতীয় সর্বোচ্চ বয়স্ক ভারতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক ঘটলো তার। রাহুল দ্রাবিড় টি-টোয়েন্টি অভিষেক ঘটিয়েছিলেন ৩৮ বছর বয়সে। সচিন টেন্ডুলকারের বয়স ছিল ৩৬ যখন তিনি দেশের হয়ে প্রথমবার এবং একমাত্র সময়ে টি-টোয়েন্টি ফরম্যাটে মাঠে নেমেছিলেন। তাদের পরই রয়েছেন রাহুল ত্রিপাঠি। ইতিমধ্যেই ফিল্ডিংয়ে নজর কেড়েছেন তিনি।

প্রতিবেদনটি লেখার সময় ৬ ওভারে অর্থাৎ পাওয়ার প্লে-তে কোন উইকেট না হারিয়ে ৫৫ রান তুলে ফেলেছে শ্রীলঙ্কা। অর্শদীপ এবং শিবম মাভি বেশ কিছু নো বল করে ভারতকে বেকায়দায় ফেলে দিয়েছেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর