শাহরুখের মুখে সজোরে লাথি, পোস্টার ছিঁড়ে ফর্দাফাই! ‘পাঠান’এর বিরুদ্ধে বজরং দলের তাণ্ডব

বাংলাহান্ট ডেস্ক: চার বছর পর ‘পাঠান’ (Pathan) হয়ে বড়পর্দায় ফিরছেন শাহরুখ খান (Shahrukh Khan)। তার আগে জমকালো প্রচার তো হবেই ছবির। তবে যা প্রচার হচ্ছে সবটাই নেতিবাচক। সৌজন‍্যে ছবির নাম এবং ‘বেশরম রঙ’ গান। গেরুয়া রঙকে অসম্মানের অভিযোগে শাহরুখ দীপিকার মুণ্ডপাত করা হচ্ছে প্রায় প্রতিদিনই। এবার পাঠানের পোস্টার ছিঁড়ে তাণ্ডব চালাল বজরং দল।

বুধবার আহমেদাবাদের বস্ত্রপুরে একটি শপিং মলে হামলা করে বজরং দল। সেখানে তখন চলছিল পাঠান ছবির প্রচার। হাতে গেরুয়া পতাকা, কাঁধে গদা নিয়ে সেখানে চড়াও হয় বজরং দলের সদস‍্যরা। শাহরুখ, দীপিকা, জনের কাট আউটের উপরে চলে বেদম লাথি। পোস্টার ছিঁড়ে, দুমড়ে মুচড়ে কার্যত তাণ্ডব চালানো হয় শপিং মল জুড়ে।

   

shahrukh khan tweet
সেই ঘটনার ভিডিও ইতিমধ‍্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ‍্যাল মিডিয়ায়। জানা যাচ্ছে, শপিং মল কর্তৃপক্ষকে হুমকি দেওয়া হয়েছে, যদি ওখানে পাঠান ছবি চালানো হয় তবে আরো বড়সড় বিক্ষোভ প্রদর্শন করা হবে। গত মঙ্গলবার ইন্দোরের আইনক্স থিয়েটারে বিক্ষোভ প্রদর্শন করা হয় হিন্দু জাগরণ মঞ্চের সদস‍্যদের তরফে। পাঠান যাতে ওখানে প্রদর্শিত না হয় তার জন‍্য ম‍্যানেজমেন্টকে বার্তা দেওয়া হয়। অন‍্যথায় আরো বড় বিক্ষোভ হবে।

পাঠান বিতর্কের প্রভাব পড়ছে শাহরুখের অন‍্যান‍্য ছবিতেও। এর আগে জব্বলপুরের ভেদাঘাটে ‘ডাঙ্কি’র শুটিং লোকেশনে ভিড় করে কর্ণি সেনা এবং অন্যান্য কয়েকটি হিন্দুত্ববাদী সংগঠনের সদস্যরা। ওই স্থানে ডাঙ্কির শুটিং হচ্ছে শুনেই জমায়েত করে একটা বড় সংখ্যক বিক্ষোভকারী। হাতে গেরুয়া আর কালো রঙের পতাকা নিয়ে স্লোগান দিতে শোনা যায় তাদের। হনুমান চালিশা পাঠ করেও বিক্ষোভ দেখান অনেকে। তবে বাড়তে থাকা বিতর্ক নিয়ে এখনো পর্যন্ত সরাসরি একবারও মুখ খোলেননি শাহরুখ।

ad2
Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর