বাংলার উপর আরও কষিয়ে পড়বে শীতের চাবুক! এককে নামবে শহরের তাপমাত্রা! আজকের ওয়েদার আপডেট

বাংলা হান্ট ডেস্ক : কনকনে শীতে কাঁপছে বাংলা আগামী কয়েকদিন পশ্চিমবঙ্গে আরও জাঁকিয়ে ঠান্ডা পড়বে। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মরশুমের শীতলতম দিন ছিল। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office) জানাচ্ছে, আগামী রবিবার পর্যন্ত তাপমাত্রা স্বাভাবিকে নিচে থাকার সম্ভাবনা রয়েছে। তবে ৮ জানুয়ারির রবিবারের পর থেকে তাপমাত্রা ফের কিছুটা বাড়তে পারে।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ১৬.৩°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১০.৭° সেলসিয়াস
আর্দ্রতা : ৪৪%
বাতাস : ১৫ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬৩%

আজকের আবহাওয়া : শহর কলকাতা ও তার আশপাশের এলাকার আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সকালের দিকে কুয়াশা থাকলেও পরে আকাশ পরিষ্কার হয়ে যাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২২ ও ১২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বুধবার এই তাপমাত্রা ছিল ১৪.১ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ ২৪ ঘন্টায় ন্যূনতম তাপমাত্রা হ্রাস হয়েছে প্রায় দেড় ডিগ্রির মতো। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ।

weather 4

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘন্টা উত্তরবঙ্গের সবকটি জেলারই আবহাওয়া শুকনো থাকবে। তবে সবকটি জেলারই কোনও না কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে আগামী তিন দিনে তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়াই শুকনো থাকবে। আগামী ২৪ ঘন্টায় সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। আগামী দুদিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দিনে রাতের তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

আগামীকালের আবহাওয়া : আগামী কয়েকদিনে ঠান্ডায় কাঁপতে চলেছে গোটা বাংলা। আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী দু’দিন রাজ্যের রাতের তাপমাত্রা এক থেকে তিন ডিগ্রি কমবে। যা পরবর্তী তিনদিন একই রকম থাকবে বলে জানানো হয়েছে।

ad2
Avatar
Sudipto

সম্পর্কিত খবর