লোকসভার আগেই ‘রামবান’ BJP-র তূণীরে! ২০২৪-এর এই দিন থেকে খুলবে রাম মন্দির, ঘোষণা অমিত শাহের

বাংলা হান্ট ডেস্ক : পাখির চোখ ২০২৪-এর লোকসভা নির্বাচন। আর তার আগেই জোড়ালো অস্ত্র হাতে নিতে চলেছে বিজেপি। আগামী বছরের ১ জানুয়ারি খুলে যাবে অযোধ্যার রাম মন্দির (Ram Mandir)। বৃহস্পতিবার ত্রিপুরায় এক জনসভায় এমনই ঘোষণা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তবে এর আগেই এমন সম্ভাবনার কথা জানিয়েছিল রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট। এবার স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণার সঙ্গে সঙ্গেই জানা গেল লোকসভা নির্বাচনের আগেই বিজেপির হাতে আসতে চলেছে মোক্ষম অস্ত্র।

এদিন রাম মন্দিরের বিষয়ে বলতে গিয়ে কংগ্রেসকে একহাত নেন অমিত শাহ। এরই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসায় পঞ্চমুখ হন স্বরাষ্ট্রমন্ত্রী। এদিন বিজেপির সেকেন্ড ইন কমান্ড বলেন, ‘কংগ্রেস রাম মন্দির নির্মাণে বাধা দিয়েছিল। সুপ্রিম কোর্টের নির্দেশের পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্দিরের নির্মাণকাজ শুরু করে দেন। আর আজ তা সম্পূর্ণ হওয়ার পথে।’

   

Ram Temple

রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট জানায়, ২০২৩ সালের ডিসেম্বর মাসের মধ্যে রাম মন্দির নির্মাণের কাজ সম্পূর্ণ হবে। ২০২৪ সালের জানুয়ারি মাসে মকর সংক্রান্তির সময় রামলালার (Ram Lalla) মূর্তি স্থাপন করা হবে মন্দিরে। রামলালার মূর্তিটি এখন অস্থায়ী একটি মন্দিরে রাখা হয়েছে। সেই জায়গাতেই মূর্তির পুজো করা হয়। মূর্তি মূল মন্দিরে স্থাপন করার পরই সেটা সাধারণ দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হবে জানা যাচ্ছে।

অযোধ্যায় রাম মন্দির তৈরি করার নির্দেশ দেয় সুপ্রিম কোর্টই। ২০১৯ সালের নভেম্বরে শীর্ষ আদালত জানিয়ে দেয়, অযোধ্যার বাবরি মসজিদের নির্মাণ ভেঙে সেখানেই তৈরি হবে রাম মন্দির। তৎকালীন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ রায়দানের সময় বলেন, অযোধ্যার ওই বিতর্কিত স্থানের বদলে মুসলিম পক্ষকে অযোধ্যাতেই একটি অন্য জায়গা দেওয়া হবে নতুন মসজিদ তৈরি করার জন্য। জানা যাচ্ছে সেই রায় মেনে উত্তরপ্রদেশ সরকার মুসলিমদের একটি বিকল্প জায়গা দিয়েছে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর