ধোনি, দীনেশ কার্তিককে পেছনে ফেলে T-20 তে এই অভিনব রেকর্ড গড়লেন অক্ষর প্যাটেল

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গতকাল পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অসম্ভবকে প্রায় সম্ভব করে দিয়েছিলেন অক্ষর প্যাটেল। কিন্তু শেষপর্যন্ত ভারতীয় দলকে হার মানতে হয়েছিল শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকার পারফরম্যান্সের কাছে। তবে অনেকেই মনে করছিলেন যে সূর্যকুমার যাদব যদি আরও এক ওভার টিকে যেতেন তাহলে ম্যাচ ভারতের দখলেই চলে আসতো। শিবম মাভি নিজের মত করে অক্ষরকে সাহায্য করার চেষ্টা করলেও তিনি সূর্যকুমার যাদবের উচ্চতায় উঠে পাওয়ার হিটিং করতে কখনই সক্ষম নন।

তবে কাল ম্যাচ হারলেও সকলের মন জিতে নিয়েছেন অক্ষর প্যাটেল। তিনি ব্যাটিং অর্ডারে খুব নিচের দিকে ব্যাট করতে নামায় খুব বেশি সুযোগ পান না বেশিক্ষণ ব্যাট করার। কাল দুর্দান্ত বোলিং করার পর ব্যাট হাতেও নিজের যোগ্যতা প্রমাণ করেছিলেন তিনি। কাল নিজের আন্তর্জাতিক টি-টোয়েন্টি কেরিয়ারের প্রথম অর্ধশতরানটি তিনি তুলে নিয়েছিলেন মাত্র ২০ বলে।

axar 50

চলতি বছরে ভারতের মাটিতেই আয়োজিত হতে চলেছে ওডিআই বিশ্বকাপ। জাদেজা এখনও চোটের জন্য ভারতীয় দলের বাইরে রয়েছেন। অক্ষর পেটেল কাল যেরকম পারফরম্যান্স করেছেন সেইরকম পারফরম্যান্স যদি তিনি প্রতিনিয়ত করে যেতে থাকেন তাহলে তাকে বাদ দিয়ে ওডিআই বিশ্বকাপের একাদশ নির্বাচন করা ভারতীয় টিম ম্যানেজমেন্ট এর পক্ষে সম্ভব হবে না। কাল বল হাতে ২ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৬৫ রান করে একটি অনন্য রেকর্ড গড়ে ফেলেছেন তিনি।

এতদিন অবধি কোনও ভারতীয় ব্যাটারের টি-টোয়েন্টি ফরম্যাটে ছয় নম্বরে বা তার নিজের ব্যাট করতে নেমে সর্বোচ্চ রান করার রেকর্ডটি ছিল দীনেশ কার্তিকের নামে। গত বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের ২৭ বলে ৫৫ রানের ইনিংস খেলে এই রেকর্ডটি নিজের দখলে রেখেছিলেন কার্তিক। কিন্তু গতকাল ৬৫ রানের ইনিংসটি খেলে এই রেকর্ডটি এখন নিজের নামে করে নিয়েছে অক্ষর প্যাটেল।

টি-টোয়েন্টিতে ৬ নম্বরে নেমে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করা ব্যাটারদের তালিকা:

● অক্ষর প্যাটেল: ৬৫ বনাম শ্রীলঙ্কা (২০২৩)
● দীনেশ কার্তিক: ৫৫ বনাম দক্ষিণ আফ্রিকা (২০২২)
● মহেন্দ্র সিংহ ধোনি: ৫২* বনাম দক্ষিণ আফ্রিকা (২০১৮)
● মনীশ পাণ্ডে: ৫০* বনাম নিউজিল্যান্ড (২০২০)


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর