রাজা থেকে ভিখারী! বাড়িতে ঢুকতে দেন না স্ত্রী, বাধ্য হয়ে গাড়িতেই সংসার শিলিগুড়ির যুবকের

বাংলাহান্ট ডেস্ক : সময় কার কিভাবে বদলে যায় তা আগে থেকে কেউ বলতে পারে না। এই কথার সব থেকে বড় প্রমাণ শিলিগুড়ির দেবা সরকার। একটা সময় তার কাছে গাড়ি-বাড়ি- সম্পত্তি সবকিছুই ছিল। কিন্তু বর্তমানে তিনি নিঃস্ব। ছেড়ে চলে গিয়েছেন স্ত্রী। অসুস্থ হয়ে পড়ার পর স্ত্রী দেবা সরকারকে ভর্তি করেছিলেন হাসপাতালে। তারপর থেকে বেপাত্তা তিনি।

বর্তমানে কি অবস্থায় রয়েছেন স্বামী সেই খোঁজটুকু নেন না স্ত্রী। বাড়ি-গাড়ি একটা সময় সবকিছুই ছিল দেবা সরকারের। কিন্তু জোর করে সেইসব সম্পত্তি নিজের নামে লিখিয়ে নিয়েছিলেন স্ত্রী। তারপর থেকে স্বামীর কোনরকম খোঁজ খবর রাখেন না তিনি। বর্তমানে দেবা সরকারের একমাত্র আশ্রয়স্থল একটি গাড়ি। সেই গাড়িতেই দিনরাত কাটাচ্ছেন তিনি।

   

লাল রঙের ছোট্ট একটা ম্যাটাডোর। সেই গাড়ির মধ্যে মশারি টাঙিয়ে ছোট্ট বিছানা তৈরি করেছেন দেবা। সেই গাড়িতেই চলছে তার দিন যাপন। গাড়ি,বাড়ি, দুই ছেলে, স্ত্রীকে নিয়ে সুখের সংসার করা দেবা এখন সবার কাছে পরিচিত “বলদ দা” নামে। স্থানীয়দের প্রচেষ্টায় দেবাকে দেওয়া হয়েছে একটি গাড়ি। সেই গাড়ির মধ্যে তিনি ঘুমান। এছাড়াও স্থানীয়দের প্রচেষ্টায় ব্যবস্থা করা হয় তার খাওয়ার।

Deba sarkar

দেবা জানিয়েছেন, বাবা-মা মারা যাওয়ার পর স্ত্রী ও শ্বশুরবাড়ি লোকেরা তার উপর অত্যাচার শুরু করে। গত এক মাস ধরে চোখে ঠিকমত দেখতে পান না তিনি। ৬০ দিন ঠিকমতো খাওয়া-দাওয়াও করেননি তিনি। নিজের সম্পত্তি ফেরত চাইলে স্ত্রী ও শ্বশুরবাড়ির লোকেরা তা দিতে চাননি। দেবা সরকার প্রশাসন ও স্থানীয় লোকেদের কাছে আর্জি জানিয়েছেন এই সমস্যার সমাধানের।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর