কুণাল ঘোষকে দেখেই ‘জয় শ্রীরাম’ স্লোগান! কানে আসতেই যা করলেন তৃণমূল মুখপাত্র

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যের মুখ্যমন্ত্রীকে দেখে ‘জয় শ্রীরাম’ স্লোগানের রেশ কাটতে না কাটতেই সামনে আবার একই কাহিনী। তবে এবার মমতা ব্যানার্জীকে (Mamata Banerjee) নয়, লোকভর্তি খেলার মাঠে শাসকদলের মুখপাত্র কুণাল ঘোষকে (Kunal Ghosh) দেখে উচ্চস্বরে শোনা গেল ‘জয় শ্রীরাম’ (Jai Shriram) স্লোগান। কী ঘটল তারপর?

পঞ্চায়েত ভোট পূর্বে শুক্রবার দুপুরে পূর্ব মেদিনীপুরের (Purba Medinipur) খেজুরির (Khejuri) এক খেলার মাঠে জনসংযোগের জন্য গিয়েছিলেন তৃণমূলের কুণাল ঘোষ। তবে সেখানেই ঘটল বিপত্তি। মাঠ ভর্তি মানুষের সকলের মুখে যখন ধ্বনিত হচ্ছে ‘জয় বাংলা’, ঠিক সেই সময় তৃণমূল মুখপাত্রকে দেখেই একজন চিৎকার করে বলে ওঠেন ‘জয় শ্রীরাম’। কিন্তু তারপরই ভয়ে নিজেকে আড়াল করে নেন ওই ব্যক্তি।

   

তবে এদিনের এই ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রীর বিপরীতে হেঁটে নজির গড়লেন কুণাল ঘোষ। নিজেকে উদ্দেশ্য করে ‘জয় শ্রীরাম’ স্লোগান শুনে হঠাৎই থমকে যান কুণাল ঘোষ। এরপর মুচকি হেসে আড়ালে চলে যাওয়া ব্যক্তিকে ডেকে বলেন, ”সামনে আসুন, কোনও অসুবিধা নেই। সামনে এসেই বলুন।” কিন্তু সামনে আসার সাহস পাননি ওই ব্যক্তি। এরপর হাত বাড়িয়ে দিয়ে তাঁকে সামনে নিয়ে আসেন তৃণমূল মুখপাত্র। শুধু তাই নয়, ওই ব্যক্তি সামনে এলে তাঁর সাথে হ্যান্ডশেক করে তৃণমূল কুণালবাবু তাঁকে বলেন, ”নতুন বছর ভাল কাটুক।”

kunal ghosh

ঘটনার পর আর ‘জয় শ্রীরাম’ স্লোগান শোনা যায়নি ওই ব্যক্তির গলায়। থমকে দাঁড়িয়ে ছিলেন তিঁনি। ভরা সভায় তৃণমূল মুখপাত্রের এহেন সৌজন্যমূলক আচরণ মন জয় করে নিয়েছে অনেকেরই। এরপরই , খেজুরির জনসভা থেকে খানিক রসিকতার সুরে কুণাল ঘোষ বলেন, ”গোটা মাঠে জয় বাংলা স্লোগান চলছিল। একজনই তার মধ্যে একটু অন্য স্লোগান দিলেন। আমি বললাম, সামনে এসেই বলুন। তারপর তাঁর সঙ্গে হ্যান্ডশেক করে নতুন বছরের শুভেচ্ছা জানালাম। আমার বক্তব্য হচ্ছে, যে, যে স্লোগানই বলুন, আপনারা সকলে কন্যাশ্রী, স্বাস্থ্যসাথী এসব কার্ড করে নেবেন। তাহলে আপনাদেরই সুবিধা হবে। আর যে স্লোগানেই ভরসা রাখুন, পরিবারের সবাইকে নিয়ে নতুন বছরে ভাল থাকবেন। এটাই আমাদের শুভেচ্ছা।”

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর