অমীমাংসিত ভাবে শেষ বাংলা বনাম উত্তরাখণ্ড ম্যাচ! অভিমন্যুর দুর্দান্ত ব্যাটিংয়ে এলো ৩ পয়েন্ট

বাংলা হান্ট নিউজ ডেস্ক: অমীমাংসিত ভাবে শেষ হল বাংলা-উত্তরাখণ্ড (Bengal vs Uttarakhand) ম্যাচ। এটি ছিল চলতি মরশুমে বাংলার চতুর্থ রঞ্জি (Ranji Trophy) ম্যাচ। কিন্তু প্রথম ইনিংসে লিডের সুবাদে ৩ পয়েন্ট পেল বাংলা। অনেকেই মনে করছেন এটি গ্রূপের সবচেয়ে কঠিন ম্যাচ ছিল বাংলার কাছে। এই কঠিন পরীক্ষায় পুরোপুরি সফল না হলেও ভালো মার্কস নিয়ে পাশ করে আত্মবিশ্বাস বাড়ালো অভিমন্যু ঈশ্বরণরা (Abhimanyu Easwaran)।

প্রথম ইনিংসে অভিমন্যু ঈশ্বরণের শতরান এবং সুদীপের ৯০-তে ভর করে স্কোরবোর্ডে ৩৮৭ রান তুলেছিল বাংলা। লোয়ার মিডিল অর্ডারে শাহবাজ বাদে বাকিদের ব্যর্থতায় স্কোরবোর্ড ৪০০-র গণ্ডি টপকায়নি। এরপর বাংলার বিধ্বংসী বলির আক্রমণের সামনে ৪৮ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে ফেলেছিল উত্তরাখন্ড।

   

কিন্তু এরপর হাল ধরেন কুনাল চান্দেলা এবং অভয় নেগি। কুনালের শতরান (১৩৬) এবং অভয়ের অর্ধশতরানে ভর করে ফলো অন বাঁচিয়ে ২৭২ রান প্রথম ইনিংসে তুলতে সক্ষম হয় উত্তরাখন্ড। বাংলার হয়ে ৪টি উইকেট নেন প্রদীপ্ত প্রামানিক এবং তিনটি করে উইকেট নেন শাহবাজ এবং আকাশদীপ।

এরপর দ্বিতীয় ইনিংসে আবার বাংলার হাল ধরেন অভিমন্যু ঈশ্বরণ এবং সুদীপ কুমার ঘরামী। অভিমুন্য ৮২ এবং সুদীপ ৭২ রানের ইনিংস খেলেন। তারা দুজন বাদে বাংলার আর কোন ক্রিকেটারই দ্বিতীয় ইনিংসে রান পাননি। ২০৬ রান তুলে বাংলা ইনিংস ডিক্লেয়ার করে। উত্তরাখণ্ডের সামনে জয়ের জন্য ৩২২ রানের টার্গেট দাঁড়ায়। কিন্তু ২৩ ওভার মতো বোলিং করেও উত্তরপ্রদেশের একটিও উইকেট তুলতে পারেনি বাংলা। ফলে চতুর্থ দিনের শেষে ম্যাচ অমীমাংসিত থাকলেও বাংলার কাছে আসে ৩ পয়েন্ট।

দুই ইনিংসে দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য ম্যাচের সেরা নির্বাচিত হন অভিমন্যু ঈশ্বরণ। এই ম্যাচের পরেও উত্তরাখণ্ডের চেয়ে ১ পয়েন্ট পিছিয়ে গ্রূপের দ্বিতীয় স্থানে আছে বাংলা। পরের ম্যাচ ১০ই জানুয়ারি গ্রূপের তৃতীয় স্থানে থাকা বরদার বিরুদ্ধে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর