‘এই ২ ক্রিকেটারকে বিশ্বকাপে খেলাবেন না’, দ্রাবিড়, রোহিতকে পরামর্শ বিশ্বজয়ী ওপেনারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দল (Team India) এইমুহূর্তে নিজেদের সেরা ছন্দে নেই। তরুণ ভারতীয় দল শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে কোনওক্রমে জয় পেয়েছিল। কিন্তু দ্বিতীয় ম্যাচে তাদের ১৬ রানের ব্যবধানে হারের মুখ দেখতে হয়েছে। আজ রাজকোটে (Rajkot) ফাইনাল এবং নির্ধারণকারী টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর সিরিজটি‌ সমাপ্ত হবে এবং ভারতীয় দল ওডিআই সিরিজের জন্য গুয়াহাটিতে (Guwahati) একত্রিত হবে।

চলতি বছরেই আয়োজিত হবে ওডিআই বিশ্বকাপ (2023 ODI World Cup) এবং সেই প্রতিযোগিতাটি ভারতের মাটিতেই আয়োজিত ১২ বছর পর। ২০১১ থেকেই ওডিআই বিশ্বকাপের ক্ষেত্রে যে দল আয়োজক হয় সেই দলেরই কাপ ঘরে তোলার রীতি এখনও বজায় রয়েছে। কিন্তু ভারতীয় দলের সাম্প্রতিক পারফর্মেন্সের পরে কেউই খুব একটা স্বস্তিতে নেই ওডিআই বিশ্বকাপ নিয়ে। তরুণ ভারতীয় দল নিউজিল্যান্ডের মাটিতে ওডিআই সিরিজ হেরেছে এবং তারপর পূর্ণশক্তির ভারতীয় দল বাংলাদেশের মাটিতেও ওডিআই সিরিজ হেরেছে।

   

বিসিসিআই (BCCI) ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে যে তারা ওডিআই ফরম্যাট এর জন্য ২০ জন ক্রিকেটের কে নির্দিষ্ট করে ফেলেছে এবং আগামী এক বছরে এই ক্রিকেটারদেরই এই নির্দিষ্ট ফরম্যাটে বেশিরভাগ সময় খেলার সুযোগ দেওয়া হবে। এই ২০ জন ক্রিকেটারের নাম অবশ্যই এখনো প্রকাশ্যে আনেনি বিসিসিআই কিন্তু অনেকেই এই নিয়ে নানানরকম আন্দাজ লাগাতে শুরু করেছে যার মধ্যে একজন হলেন প্রাক্তন বিশ্বজয়ী ভারতীয় ওপেনার কৃষ্ণমাচারী শ্রীকান্ত (Krishnamachari Srikkanth)।

সম্প্রতি বিশ্বকাপের জন্য ভারতীয় ওডিআই টিম কেমন হওয়া উচিত সেই সম্পর্কে কথা বলতে গিয়ে দুইজন ক্রিকেটারকে দলে না নেওয়ার পরামর্শ দিয়েছেন শ্রীকান্ত। এই দুইজন ক্রিকেটার হলেন শুভমান গিল (Shubhman Gill) এবং শার্দূল ঠাকুর (Shardul Thakur)। শুভমান গিলকে এখনো বিশ্বকাপ খেলার জন্য যথেষ্ট অভিজ্ঞ মনে করছেন না তিনি।

shubhman gill

শার্দূলের ক্ষেত্রে তিনি মনে করছেন যে ভারতের হাতে এখন এত অপশন রয়েছে যে তার মত পেসার অলরাউন্ডারের প্রয়োজন পড়বে না ভারতীয় দলের। তিনি উমরান, অর্শদীপ, বুমরা এবং সিরাজের পাশাপাশি শামিকেও প্রয়োজনে ব্যবহার করার পরামর্শ দিয়েছেন এবং দলের প্রয়োজনে ধারাবাহিকতার চেয়ে ম্যাচ জেতানোর ক্ষমতা সম্পন্ন ক্রিকেটারদের বেশি গুরুত্ব দিতে বিসিসিআইকে অনুরোধ করেছেন।

shardul thakur

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য ভারতীয় দল:
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), ঈশান কিষান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, যশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক, অর্শদীপ সিং

ad2
Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর