জীবনাবসান! ৮৮ বছর বয়সে প্রয়াত বাংলার প্রাক্তন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী

বাংলা হান্ট ডেস্কঃ প্রয়াত বাংলার প্রাক্তন রাজ্যপাল (Former Governor) কেশরীনাথ ত্রিপাঠী (Keshari Nath Tripathi)। মৃত্যুকালীন তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। গত ডিসেম্বর থেকেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। ভর্তি ছিলেন হাসপাতালে। তবে সমস্ত চিকিৎসা ব্যর্থ করে রবিবার ভোরে শেষ নিশ্বাস ত্যাগ করেন এই প্রবীণ বিজেপি (BJP) নেতা।

উত্তর প্রদেশের (Uttar Pradesh) প্রয়াগরাজের একটি বেসরকারি হাসপাতালেই জীবনাবসান হয় তাঁর। সূত্রের খবর, গত ৮ ডিসেম্বর বাথরুমে পড়ে যান কেশরীনাথ ত্রিপাঠী, হাত ভেঙে যায় তাঁর। এরপর গত ৩১ ডিসেম্বর আচমকাই অসুস্থ হয়ে পড়েন। শুরু হয় শ্বাসকষ্ট। তড়িঘড়ি তাঁকে ভর্তি করানো হয় হাসপাতালে। সেখানে আইসিইউ-তে ভর্তি ছিলেন তিঁনি। সপ্তাহ খানেক চিকিৎসা চলার পর চলে গেলেন কেশরীনাথ ত্রিপাঠী।

   

প্রসঙ্গত, ১৯৩৪ সালের ১০ নভেম্বর উত্তর প্রদেশের এলাহাবাদে জন্ম গ্রহণ করেন এই প্রবীণ নেতা। পেশায় ছিলেন আইনজীবী। বাংলার পাশাপাশি বিহার, মেঘালয় ও মিজোরামের রাজ্যপাল হিসাবে দায়িত্ব পালন করেছেন কেশরীনাথ। পাশাপাশি গেরুয়া রাজ্য উত্তর প্রদেশে বিজেপির সভাপতি পদও অলংকৃত করেছেন তিঁনি।

keshari nath,

বাংলার ২০ তম রাজ্যপাল ছিলেন কেশরীনাথ ত্রিপাঠী। ২০১৪ সালের জুলাই মাসে পশ্চিমবঙ্গের রাজ্যপাল হয়ে বঙ্গে পা রাখেন তিঁনি। ২০১৯ পর্যন্ত এই দায়িত্বভার সামলান। তাঁর আচমকা প্রয়ানে শোকাহত গোটা দেশ।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর