শৈত্য প্রবাহ গোটা বাংলা জুড়ে! আর কত দিন চলবে এই অবস্থা? এক নজরে আজকের আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক : উত্তরবঙ্গে শীতল দিন আর দক্ষিণবঙ্গে শৈত্য প্রবাহ। কলকাতায় সামান্য তাপমাত্রা বাড়লেও রাজ্যজুড়ে শীতের আমেজ চলবে। পশ্চিমের জেলাগুলিতে শৈত্য প্রবাহ। উত্তরবঙ্গে কয়েকটি জেলায় শীতল দিনের পরিস্থিতি।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ১৫.২°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ০৯.৮° সেলসিয়াস
আর্দ্রতা : ৪৫%
বাতাস : ১৩ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৫০%

আজকের আবহাওয়া : কলকাতা ও আশপাশের এলাকায় আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সাধারণভাবে আকাশ পরিষ্কার থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৩ ও ১৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। শনিবার এই তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯১ শতাংশ।

weather 8

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ১০ জানুয়ারি মঙ্গলবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলারই আবহাওয়া শুকনো থাকবে। আগামী তিন দিন রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও তারপরের দু’দিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে। মঙ্গলবার উত্তরবঙ্গের প্রায় সব কটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। সোমবার দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। পরে আগামী ২৪ ঘন্টায় কুয়াশা তেমন থাকবে না। আগামী তিন দিন রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও তারপরে দুদিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়বে।

আগামীকালের আবহাওয়া : অবাধে উত্তর পশ্চিমের হাওয়া বইছে। পারদ ওঠা-নামা করলেও জমিয়ে শীতের স্পেল থাকবে। কলকাতার তাপমাত্রা ১২ ডিগ্রির কাছেই থাকবে। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলার ক্ষেত্রে আরও দুই -তিন  ডিগ্রি কম থাকার সম্ভাবনা।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর