“অনুব্রত ১০০ কোটি বদল করলে ভাইপো এক হাজার কোটি টাকার নোট বদল করেছেন।’’ বিস্ফোরক শুভেন্দু

বাংলা হান্ট ডেস্কঃ চিরাচরিত ধারা অব্যাহত রেখে ফের রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নিশানায় অভিষেক বন্দোপাধ্যায় (Abhishek Banerjee)। এবার নাম না করে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগে সরব অধিকারী বাড়ির ‘মেজকর্তা’। নোটবন্দির সময় ১ হাজার কোটি টাকা নোট বদল করেছেন অভিষেক। রবিবার ঠিক এমনই সুর চড়ালেন শিশির পুত্র।

রবিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে বিরোধী দলনেতা বলেন ,‘‘পুরনো নোট বদল করেছেন ভাইপো। আমি এক হাজার লোকের নাম দিয়ে দেব। পেট্রল পাম্পের মালিক, ব্যবসায়ী, বিভিন্ন থানার আইসিদের মাধ্যমে নোট বদল হয়েছে। কাকে এই রকম এক হাজার ব্যবসায়ীর নাম দিয়ে দেব। অনুব্রত মণ্ডল ১০০ কোটি বদল করলে ভাইপো এক হাজার কোটি টাকার নোট বদল করেছেন।’’

   

শুধু তাই নয়, পাশাপাশি শুভেন্দুর দাবি, বিভিন্ন থানার আইসি ও ব্যবসায়ীদের মাধ্যমে বস্তা বস্তা টাকা বদল করা হয়েছে। কাকে কাকে এজেন্ট করে অভিষেকের পিএ নোট বদল করেছেন, তার তালিকাও আছে। বিজেপি বিধায়কের এই বিস্ফোরক বাক্যবাণের পর থেমে থাকেনি শাসকদলও। শুভেন্দুর অভিযোগে পাল্টা তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের (Kunal Ghosh) মন্তব্য, “শুভেন্দু বিরোধী দলনেতা নন, উনি অভিষেকের বিরোধী নেতা। ওনার শয়নে-স্বপনে শুধুই অভিষেক আর অভিষেক। শুভেন্দু যে নোটবন্দির কথা বলছেন, তথাকথিত ‘বিস্ফোরক’ মন্তব্য করছেন। উনি মাঝে মাঝেই এমন তথাকথিত বিস্ফোরক, চাঞ্চল্যকর মন্তব্য করেন। তা উনি যা বলছেন তার প্রমাণ দিন না ৷ কেন্দ্রীয় এজেন্সির কাছে তথ্য প্রমাণ দিন। জনসাধারণের সামনে তথ্য প্রমাণ নিয়ে আসুন। অভিষেক তো বলেই রেখেছে নিজের বিরুদ্ধে একটাও দুর্নীতি প্রমাণিত হলে উনি কী করবেন।”

suvendu adhikari

কুণালের সংযোজন, “দ্বিতীয় বিষয় হল উনি যে সময়ের কথা বলছেন তখন তো উনি মন্ত্রী। রাজ্যের একের পর এক গুরুত্বপূর্ণ পদে বসে রয়েছেন। উনি ওনার পরিবারের সকলে। তাহলে ক্ষমতায় থাকাকালীন তখন কেন এর প্রতিবাদ করেননি।”

ad2
Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর