গ্রেফতার সজল ঘোষ! গঙ্গায় আরতি করাকে কেন্দ্র করে BJP -পুলিস ঝামেলা, ধুন্ধুমার বাবুঘাট

বাংলা হান্ট ডেস্ক : আজ বাবুঘাটে ছিল বিজেপির কর্মসূচি। সখানেই তোলপাড় শুরু হল। বিজেপি নেতা সজল ঘোষকে (Sajal Ghosh Arrested) গ্রেফতার করল কলকাতা পুলিস। জানা যাচ্ছে তাঁকে টেনে হিঁচড়ে গাড়িতে তুলে নিয়ে যায় পুলিস। এই কর্মসূচীতে সজলের সঙ্গে পুলিসের তুমুল ঝামেলা শুরু হয়।

সজল এদিন দাবি করেন, সেনাবাহিনী গঙ্গা আরতির অনুমতি দিয়েছে। তাই কর্মসূচি পালন করা হবে। অপরদিকে পুলিসের পাল্টা দাবি, বিজেপিকে গঙ্গা আরতির অনুমতি দেয়নি রাজ্য। জি-২০ সম্মেলন এবং গঙ্গাসাগর মেলার জন্য প্রচুর পুলিস মোতায়েন করা হয় এদিন। তাই এই কর্মসূচির জন্য বাড়তি পুলিশ দেওয়া যাবে না। সে কারণেই অনুমতি দেওয়া যাবে না।

   

মঙ্গলবার সকালে পুলিস মঞ্চ খুলতে শুরু করে। সেখানেই লোকজন নিয়ে হাজির হয় বিজেপি নেতা সজল ঘোষ। তিনি বলেন, গঙ্গা আরতি হবেই। তাঁকে অনেক বোঝানোর চেষ্টা করে পুলিস। কিন্তু সজল তাঁর দাবিতেই অনড় থাকেন। এরপরই দুপক্ষের মধ্যে ঝামেলা শুরু হয়ে যায়। তারপরই সজলকে গ্রেফতার করে পুলিস। নমামি গঙ্গে প্রকল্পের ভারপ্রাপ্ত বিজেপি নেতা গোপাল সরকার বলেন, আমরা পুলিসের কাছে অনুমতি চাইনি। বিধি মেনে কর্মসূচির জন্য আমরা ২০ হাজার টাকা জমাও দিয়েছি। মানুষের ভাবাবেগের কথা মাথায় রেখে পুলিস আমাদের সঙ্গে সহযোগিতা করতেই পারত।

sajal 2

মঙ্গলবার সকাল থেকেই বঙ্গ বিজেপির পক্ষ থেকে বহু কর্মী-সমর্থক বাবুঘাটে ভিড় জমাতে শুরু করেন। পাশাপাশি গঙ্গাসাগর মেলার জন্যও বহু পুণ্যার্থীও ভিড় জমান। এ দিকে, কলকাতায় চলছে জি ২০ বৈঠকও।এইসব কারণের উল্লেখ করে বিজেপির কর্মসূচিতে অনুমতি দেয়নি কলকাতা পুলিস। পুলিসের পক্ষ থেকে আবেদন করা হয়েছে, গঙ্গাসাগর মেলা শেষ হওয়ার পর যেন নতুন করে এই কর্মসূচির জন্য আবেদন করা হয়। তবে বিজেপির তরফে ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে, আজ গঙ্গা আরতি হবে।বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘পুলিস উদ্দেশ্য প্রণোদিতভাবে এই কাজ করছে। আমি যাব সেখানে। এবং গঙ্গা আরতি করব।’

Avatar
Sudipto

সম্পর্কিত খবর