বনবাসের সমাপ্তি, ‘জয় হিন্দ’ বলে ভারত মাতাকে বাঁচাতে আসছেন ‘পাঠান’ শাহরুখ! রইল ট্রেলার

বাংলাহান্ট ডেস্ক: ‘পাঠান’ (Pathan) আর বিতর্ক এখন সমার্থক শব্দ হয়ে দাঁড়িয়েছে! একটি মাত্র গানের জেরে বিভিন্ন রাজ্যে এই ছবি তথা শাহরুখ খানকেও (Shahrukh Khan) বয়কটের ডাক দেওয়া হচ্ছে। ‘বেশরম রঙ’ বিতর্কের পাশাপাশি ছবির নাম ‘পাঠান’ ঘিরেও আপত্তি উঠেছে একাধিকবার। গুঞ্জন ছড়িয়েছিল, ছবির নাম নাকি বদলে দেওয়া হবে। কিন্তু কার্যক্ষেত্রে তেমন কিছু তো হয়ইনি, উপরন্তু বিতর্কের মধ্যেই মুক্তি পেয়েছে পাঠানের ট্রেলার (Trailer)।

শাহরুখ আগেভাগেই ঘোষনা করে দিয়েছিলেন, ১০ জানুয়ারি প্রকাশ্যে আসছে ‘পাঠান’ এর প্রথম ঝলক। সেই মতো এদিনই যশরাজ ফিল্মসের তরফে প্রকাশ্যে আসে ছবির ট্রেলার। আগেই আভাস মিলেছিল, অ্যাকশনে ভরপুর ছবি হতে চলেছে এটি। ২ মিনিট ৩৪ সেকেন্ডের ট্রেলার জমিয়ে দিয়েছেন কিং খান।

   

pathan release

১৪ নয়, চার বছরের ‘বনবাস’ শেষ করে অ্যাকশনে ফিরেছেন ‘পাঠান’। একটি প্রাইভেট সন্ত্রাসবাদী সংগঠন, যার মাথায় বসে রয়েছেন জন আব্রাহাম, তারা ভারতে বড়সড় নাশকতার পরিকল্পনা করছে। আর ওই সংগঠনকে রুখতে প্রয়োজন পাঠানকে। ‘জয় হিন্দ’ বলে ভারত মাতাকে রক্ষা করতে ঝাঁপিয়ে পড়েন তিনি।

দুর্দান্ত কিছু সংলাপ, ভিএফএক্স আর অ্যাকশন সিকোয়েন্স মিলিয়ে ট্রেলারটি বেশ নজর কেড়েছে দর্শকদের। শাহরুখ দীপিকার রসায়ন কিংবা খলনায়ক জন আব্রাহামের সঙ্গে পাঠানের মুখোমুখি সংঘর্ষ উন্মাদনা বাড়িয়েছে আরো। ট্রেলারে বিশেষ ভাবে নজর কেড়েছেন ডিম্পল কাপাডিয়াও।

গত ২ রা নভেম্বর শাহরুখের ৫৭ তম জন্মদিনে প্রকাশ্যে এসেছিল পাঠান এর টিজার। কিন্তু তার কয়েকদিন পর ছবির প্রথম গান ‘বেশরম রঙ’ বিতর্কের মাত্রা চড়ায়। যদিও বিষয়টা নিয়ে নির্মাতা বা শাহরুখের তরফে কোনো মন্তব্য করা হয়নি।

আগামী ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে পাঠান। কোনো রকম বিতর্ক এড়াতে শোনা যাচ্ছে, পাঠান ছবির দুটি আলাদা আলাদা সংষ্করণ প্রকাশ করা হবে, যা মুক্তি পাবে রাজ‍্য হিসাবে। অর্থাৎ যেসব রাজ‍্যে বেশরম রঙ নিয়ে বিক্ষোভ প্রদর্শন করা হচ্ছে, সেখানে ছবিটির কাটছাঁট করা এডিটেড ভার্সন মুক্তি পাবে। তবে এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষনা এখনো করা হয়নি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর