ODI নয়, IPL-এ ভালো খেললে ভারতীয় T-20 দলে ফিরবেন রোহিত ও কোহলি! মত প্রাক্তন নির্বাচকের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে ব্যাট হাতে দূরন্ত পারফরম্যান্স করেছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। আসামের বর্ষাপাড়া স্টেডিয়াম যে তাদের জন্য অত্যন্ত পয়া তার প্রমাণ পাওয়া গিয়েছে আরও একবার। এর আগে শেষবার যখন এই স্টেডিয়ামে ওডিআই ম্যাচ খেলেছিল ভারতীয় দল তখন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একই ম্যাচে শতরান করেছিলেন দুজনে।

আজকের আগে বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়াম সেই একটি ভারতীয় দলের ওডিআই ম্যাচ আয়োজন করার সুযোগ পেয়েছিল। তারপরে ফের আজকের দিনে একটি ওডিআই ম্যাচ আয়োজনের দায়িত্ব পেলেও এই স্টেডিয়াম। আর দুটি ম্যাচেই অসাধারণ ব্যাটিং করলেন কোহলি আর রোহিত। রোহিত শতরান না পেলেও যতক্ষণ ক্রিজে ছিলেন ততক্ষণ দুর্দান্ত ব্যাটিং করেছেন। শেষপর্যন্ত ৬৭ বলে ৯টি চার ও ৩টি ছক্কা সহ ৮৩ রান করেছেন তিনি।

   

rohit kohli 373

আর তারপরে বিরাট কোহলি নিজের ৪৫ তম শতরানটি সম্পূর্ণ করেছিলেন ৮০ বলে। দুজনের আগ্রাসে ব্যাটিং দেখে অনেকেরই মনে ধারণা জন্মেছে যে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে এখনো এই ক্রিকেটারদের অবসর নেওয়ার সময় হয়নি। এখনো একটি টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করতে পারবেন দুই মহারথী।

যদিও তেমনটা মনে করছেন না প্রাক্তন ভারতীয় উইকেটরক্ষক এবং প্রাক্তন নির্বাচক সাবা করিম। আজকের ওডিআই ম্যাচ শুরু হওয়ার আগে তিনি জানিয়েছিলেন, ‘এইমুহূর্তে তাদেরকে টি-টোয়েন্টি ক্রিকেট খেলানোর কোন মানে হয় না। তরুণ ক্রিকেটাররা ভালোই পারফরম্যান্স করছে। হ্যাঁ, যদি তারা আইপিএলে নিজেদের যোগ্যতা প্রমাণ করতে পারেন তাহলে আবার তারা টি-টোয়েন্টি দলে ফিরতে পারেন।’

প্রিয় সাবা করিমের এই মতামতের সঙ্গে রহমত হতে পারছেন না অনেকেই। আজকের ওডিআই ইনিংস গুলি দেখার পর অনেকে মনে করছেন যে আন্তর্জাতিক ওডিআই ম্যাচেই তারা যেভাবে খেলছেন সেটাই তাদের টি-টোয়েন্টি স্কোয়াডে ফেরার জন্য যোগ্যতা নির্ধারক হতে পারে। আইপিএলের ওপর ভিত্তি করে আর কোন সিদ্ধান্ত নেওয়া উচিত নয় বলে অনেক ভারতীয় ক্রিকেটপ্রেমীরাই মনে করছেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর