কোহলির পাল্টা শতরান শানাকার! তাও সিরাজ, উমরানদের দাপটে বড় ব্যবধানে জয় ভারতের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে জয় দিয়েই নিজেদের অভিযান শুরু করলো রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দল (Team India)। প্রথম ইনিংসে রোহিত শর্মা, শুভমান গিল (Shubman Gill) এবং বিরাট কোহলির (Virat Kohli) দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে রানের পাহাড় গড়ার পরেই ম্যাচের ভবিষ্যৎ কি হতে চলেছে সেটা স্পষ্ট হয়ে গিয়েছিল। প্রশ্নটা শুধু এটাই ছিল যে শ্রীলঙ্কা কত রানের ব্যবধানে হারবে। বিরাট বড় ব্যবধানে হাঁটতে পারতো দ্বীপরাষ্ট্রের দলটি। তেমনটা যে হয়নি তার একটাই কারণ এবং সেটা হল শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা (Dasun Shanaka)।

ভারতকে দেখলেই যেন তার ব্যাট জ্বলে ওঠে। টি-টোয়েন্টি সিরিজে ভারতের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্স করেছিলেন শ্রীলঙ্কান অধিনায়ক। এই ধারা অব্যাহত রইল ওডিআই সিরিজেও। বল হাতে নিয়েছিলেন শুভমান গিলের গুরুত্বপূর্ণ উইকেট। ব্যাট হাতে কার্য তো একক লড়াই লড়ে শ্রীলঙ্কাকে ৩০০ রানের গণ্ডি পার করিয়ে দিলেন এবং সম্পূর্ণ করলেন নিজের দ্বিতীয় ওডিআই শতরান। ৬৭ রানের ব্যবধানে হারতে হয় ভারতকে।

আজ শ্রীলঙ্কা টসে জিতে ভারতীয় দলকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল। আসামের বর্ষাপাড়ার ব্যাটিং বান্ধব উইকেটের সম্পূর্ণ ফায়দা তুলে নেয় ভারতের দুই ওপেনের রোহিত শর্মা (৮৩) এবং শুভমান গিল (৭০)। এরপর শ্রেয়স আইয়ার (২৮) এবং লোকশ রাহুলের (৩৯) সঙ্গে বড় পার্টনারশিপ গড়ে ভারতকে বড় রানের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন বিরাট কোহলি। নিজের ৪৫ তম শতরান (১১৩) করে ভারতকে ৩৭৩ রান তুলতে সাহায্য করেন বিরাট।

এরপর বল হাতে অসাধারণ পারফরম্যান্স করেন মহম্মদ সিরাজ। শ্রীলঙ্কাকে পাওয়ার প্লে-তে অল্প রানের মধ্যে বেঁধে রাখা এবং দুটি উইকেট তোলার পেছনে বড় কৃতিত্ব ছিল তার। টপ অর্ডারে পাথুম নিশাঙ্কা (৭২) ছাড়া আর কোনও ব্যাটার লড়াই করতে পারেননি। কিন্তু তাকে সহ আরো দুটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে শ্রীলঙ্কার মিডল অর্ডারকে ভাঙেন উমরান মালিক। আজ ভারতের হয়ে ৮ ওভার বোলিং করে ৫৭ রান দিয়ে তিনটি উইকেট নিয়েছেন তিনি।

siraj team india win

প্রিয় বোলারদের মধ্যে আজ সিরাজ ছাড়া সকলেই বেশ কিছুটা রান বিলিয়েছেন। ম্যাচের সিরাজের বোলিং ফিগার ছিল ৭-১-৩০-২। উমরান এবং সিরাজ ছাড়া একটি করে উইকেট পেয়েছেন মহম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল এবং হার্দিক পান্ডিয়া। কলকাতায় দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ ওখানেই শেষ করে দিতে চাইবেন রোহিত শর্মা।


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর