সংক্রান্তির দিন থেকেই বদল আবহাওয়ায়! আরও একবার কি কনকনে ঠান্ডা? আবহাওয়ার বড় আপডেট

বাংলা হান্ট ডেস্ক : মকর সংক্রান্তিতে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শুষ্ক আবহাওয়া এবং শীতের আমেজেই সংক্রান্তির স্নান সাগরে। তবে সামনের সপ্তাহে আরও একবার পড়তে পারে জাঁকিয়ে ঠান্ডা৷ এই সপ্তাহে হাড়কাঁপানো শীতের সম্ভাবনা নেই বলেই জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। ১৩ থেকে ১৫ই জানুয়ারি অর্থাৎ শুক্রবার থেকে রবিবার তাপমাত্রা বৃদ্ধি পাবে। তার আগে পর্যন্ত একই রকম আবহাওয়া থাকবে বাংলা জুড়ে।

এক নজরে আজকের আবহাওয়া :

   

সর্বোচ্চ তাপমাত্রা : ১৭.৬°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১২.৯° সেলসিয়াস
আর্দ্রতা : ৫৩%
বাতাস : ১২ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৫৭%

আজকের আবহাওয়া : কলকাতা ও তার আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সকালের দিকে ঘন কুয়াশা থাকবে। তবে আকাশ সাধারণভাবে পরিষ্কার থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ও ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সোমবার এই তাপমাত্রা ছিল ১৩.২ ডিগ্রি সেলসিয়াস। আজ আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮১ শতাংশ হতে পারে।

weather 8

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ১২ জানুয়ারি বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলারই আবহাওয়া শুকনো থাকবে। উত্তরবঙ্গের ওপরের পাঁচটি জেলা অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ঘন কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। নিচের দিকের তিনটি জেলা উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় কোল্ড-ডের পরিস্থিতি তৈরি হতে পারে। আগামী ২৪ ঘন্টায় রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে তারপর তিন দিনে হিমালয় সংলগ্ন অঞ্চলের তাপমাত্রা ধীরে ধীরে ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া মোটামুটি শুকনো থাকবে। আগামী ২৪ ঘন্টায় রাতের তাপমাত্রার তেমন বড় কোনও পরিবর্তন হবে না। তবে তার পরের তিন দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের তাপমাত্রা ধীরে ধীরে ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। এছাড়াও গাঙ্গেয় পশ্চিমবঙ্দের জেলাগুলির কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

আগামীকালের আবহাওয়া : আগামী সপ্তাহে সোমবার থেকেই ধীরে ধীরে পারা পতনের শুরু হবে। আগামী সপ্তাহে শীতের আরও একটা স্পেল আসতে চলেছে বলে অনুমান করছেন আবহাওয়াবিদরা। জেলায় জেলায় আরও একবার জাঁকিয়ে শীতের পরিস্থিতি সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর