ফের একবার কামাল করল RRR, ভারতে গোল্ডেন গ্লোবস পুরস্কার এল “নাটু নাটু”র হাত ধরে

বাংলাহান্ট ডেস্ক : নিজেদের বিজয়রথ অব্যাহত রাখল আরআরআর (RRR)। এস এস রাজামৌলি পরিচালিত এই ছবি (Movie) ফের একবার অর্জন করল আন্তর্জাতিক সম্মান। সেরা অরিজিনাল গানের জন্য গোল্ডেন গ্লোবস অ্যাওয়ার্ড (Golden Globe Award) পেল এই ছবির গান “নাটু নাটু” । সেরা অরিজিনাল গানের পুরস্কার পান এই গানটির কম্পোজার (Composer) এম এম কীরবাণী ও গায়ক কাল ভৈরব এবং রাহুল সিপ্লিগুঞ্জ।

প্রাক স্বাধীনতা সময়ের একটি সত্য ঘটনার উপর ভিত্তি করে নির্মিত হয়েছে আরআরআর ছবিটি। এই ছবিটি মনোনীত হয়েছিল ৮০ তম গোল্ডেন গ্লোবস পুরস্কারের সেরা অ-ইংরেজি ছবির বিভাগে। এই ছবির গানটির সঙ্গে প্রতিযোগিতা চলছিল টেলর সুইফটের ‘ক্যারোলিনা’, টপ গান: ম্যাভেরিক ছবি থেকে লেডি গাগার গাওয়া ‘হোল্ড মাই হ্যান্ড’, রিহানার গাওয়া ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভারের ‘লিফট মি আপ’, ইত্যাদি গানগুলির সাথে।

এই গানের ভিডিওতে জুনিয়র এনটিআর ও রাম চরণকে দেখা গিয়েছিল। দুর্দান্ত গল্পের পাশাপাশি গানটির অসাধারণ উপস্থাপনা এবং একই সঙ্গে নজরকাড়া কোরিওগ্রাফি মন জয় করে নিয়েছে সিনেপ্রেমীদের। এদেশের পাশাপাশি মার্কিন মুলুকেও তুমুল প্রশংসিত হয়েছে ছবিটি। বিশেষ করে এই ছবিটি যখন থেকে নেটফ্লিক্সে হিন্দি ভার্সনে মুক্তি পেয়েছে তবে থেকে এটির জনপ্রিয়তা সেখানে আরও বেড়েছে।

Natu natu

স্লামডগ মিলিনিয়ার ছবির হাত ধরে প্রায় দশ বছর আগে ভারতে এসেছিল গোল্ডেন গ্লোবস অ্যাওয়ার্ড। এই ছবির জন্য অরিজিনাল গান বিভাগে পুরস্কার পেয়েছিলেন এ আর রহমান। ভি শান্তারামের “দো আঁখে বারা হাত” ছবিটি ১৯৫৭ সালে প্রথমবারের জন্য এই পুরস্কার পেয়েছিল।

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর