মা হওয়ার পর বদলে গিয়েছে জীবন, শরীরেও অনেক পরিবর্তন! এখন অন্য ভয় আলিয়ার

বাংলাহান্ট ডেস্ক : বিয়ের মাত্র দুমাসের মাথায় সুখবর শুনিয়েছিলেন রালিয়া জুটি। এরপর ২০২২ সালের ৬ই নভেম্বর, অভিনেত্রী (Actress) আলিয়ার (Alia Bhatt) কোল আলো করে আসেন ‘রাহা কাপুর’। এখন মেয়ে রাহাকে নিয়ে সুখে দিন কাটাচ্ছেন আলিয়া রণবীর। কিন্তু তাঁর সঙ্গে, নিজের ফিট থাকার ব্যবস্থাও তো করতে হবে? ইতিমধ্যেই মা হওয়ার পরবর্তী অনুভূতি ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন আলিয়া ভাট।

শুধু তাই নয়, একই সঙ্গে নিজেকে আবারও আগের মত করে ফিরে পেতেই ফিটনেসের (Fitness) বিষয়টাও মাথায় রাখছেন কাপুর ঘরণী। সোশ্যাল মিডিয়াতে (Social media) খোলাখুলিভাবেই তিনি বলেছেন যে, তিনি “পোস্ট প্রেগনেন্সি” ফিটনেসে বিশেষ গুরুত্ব দিচ্ছেন। পাশাপাশি তিনি একথাও বলেন যে, নিয়মিত শরীরচর্চার ফলে তাঁর মন ও শরীরের মধ্যে অনেকগুলি পরিবর্তন ঘটছে।

   

প্রসঙ্গত উল্লেখ্য, দিনকয়েক আগেই আলিয়া কিছু যোগব্যায়াম এবং এর উপকারিতা সম্পর্কে একটি পোস্ট শেয়ার করে ছিলেন। ভক্তমহলে রীতিমতো চর্চাও শুরু হয়ে গিয়েছিল এই পোস্টকে ঘিরে। আর এই পোস্টের মূল বিষয়বস্তু যে নতুন মায়েদের সুস্থতা বিষয়ক আলোচনা ছিল একথা বলাই বাহুল্য। একই সঙ্গে বলা দরকার, আলিয়া ভট্ট তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে একটি পোস্ট শেয়ার করে বলেন যে, একজন মা হবার পরে তাঁর মধ্যে কী কী পরিবর্তন হয়েছে এবং কীভাবে তিনি ধীরে ধীরে সমস্ত পরিবর্তনগুলির সঙ্গে মানিয়ে নিয়েছেন সেই বিষয়েও উল্লেখ করেন।

https://www.instagram.com/p/Cmi-jJaM9ri/?igshid=NDk5N2NlZjQ=

তিনি এই পোস্টে লিখেছেন যে, “মা হওয়ার পর আমার মধ্যে অনেক পরিবর্তন এসেছে। গর্ভাবস্থা সম্পূর্ণরূপে আমার শরীর, আমার চুল, আমার স্তন এবং আমার ত্বক পরিবর্তন করেছে। আমার দায়িত্ব এখন ভিন্ন, আমার অগ্রাধিকার পরিবর্তিত হয়েছে এবং আমার ভয়ও এখন বদলে গেছে। কিন্তু আপনাদের এখন আমার হৃদয় বা আমার মনটা বোঝা উচিৎ.. আমার হৃদয় একটি মা হয়ে ওঠার পর আরও বড় হয়ে গেছে।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর