‘হিন্দুদের সমস্ত ধর্মগ্রন্থই পর্ন স্ক্রিপ্ট! এগুলো কোনও নীতিশিক্ষাই দেয় না’, দাবি বাংলাদেশি নেতার

বাংলা হান্ট ডেস্ক : আগামী বছরেই বাংলাদেশে (Bangladesh) অনুষ্ঠিত হবে জাতীয় নির্বাচন। সে দেশের জঙ্গি সংগঠন জামাত-ই-ইসলামী এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সমর্থিত কট্টরপন্থীদের একটি দল হিন্দুদের বিরুদ্ধে সরাসরি সরব হয়েছে। এই দলের বেশিরভাগই যুবক। হিন্দুদের বিরুদ্ধে আক্রমণ শানানোর পাশাপাশি শেখ হাসিনা সরকারের বিরুদ্ধেও তোপ দেগেছে এই দুটি দল।

জঙ্গী সংগঠন জামাত-ই-ইসলামী সমর্থক নুরুল হক নুর অবশ্য নির্বাচনে অংশগ্রহণ করেন নি। তা সত্ত্বেও সরকারকে উৎখাত করতে বিরোধী দলের বিরুদ্ধে এই নেতৃত্ব দিচ্ছেন বলে জানা যাচ্ছে। বাংলাদেশ গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক এবং নুরুল হক নুরের শীর্ষ সহযোগী তারেক রহমান সম্প্রতি একটি ফেসবুক লাইভ করেন। সেখানে তিনি বলেন যে, ‘হিন্দু ধর্মের ধর্মগ্রন্থ কোনো নৈতিক শিক্ষা দেয় না। হিন্দুদের সমস্ত ধর্মীয় গ্রন্থই আদতে এক একটি পর্ন স্ক্রিপ্ট।’ হিন্দুদের প্রতি তীব্র ঘৃণার বিষয়টিও প্রকাশ পেয়েছে তার লাইভে ওই বক্তব্যে।

   

ফেসবুকে শেয়ার হওয়া ওই ভিডিওটিতে বলতে শোনা যায় ১৯৭১ সালে পাকিস্তান থেকে এই দেশের জন্ম ঠেকানোর জন্য জামাত নেতারা হিন্দুদের ‘নিশ্চিহ্ন’ করার চেষ্টাও করেছিল। নুরুল সরাসরি নির্বাচনের রাস্তায় না হেঁটে ক্ষমতা অর্জনের উপায় হিসেবে ‘রাজনৈতিক কারসাজি’র ওপর জোর দিচ্ছেন বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল। প্রসঙ্গত, সৌদি আরব থেকে এই ফেসবুক লাইভটি করেন নুরুল। সরকারকে ক্ষমতাচ্যুত করার জন্য একাধিক এজেন্টের সঙ্গে বৈঠক করেছেন তিনি সেটিও জানান এই ভিডিওতে।

bangladesh

বাংলাদেশে হিন্দুদের উপর অত্যাচার খুবউ স্বাভাবিক একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে। প্রত্যেক দিনই বিভিন্ন রকম ভাবে বাংলাদেশের(Bangladesh) সংখ্যালঘু হিন্দুদের (Minority Hindu) উপর অত্যাচার চালাচ্ছে কট্টরপন্থী মুসলিমরা। এবার মিষ্টির দাম চাওয়ার অপরাধে এক হিন্দু মিষ্টি বিক্রেতার দোকানে হামলা চালালো ১০০-র বেশি কট্টরপন্থী মুসলিম। পুলিসের উপস্থিতিতেই চলে ভাঙচুর ও লুটপাট। এত কিছুর পর আবার পুলিস বিনা দোষে ওই ব্যবসায়ীকে গ্রেফতার করে। শুধু তাই নয়, ওই ব্যবসায়ীর কঠোর সাজা দেওয়ার প্রতিশ্রুতি দিলে তবেই কট্টরপন্থীরা শান্ত হয়। মঙ্গলবার দুপুরে এই ঘটনাটি ঘটেছে বরিশাল লঞ্চঘাট এলাকায়। সংখ্যাগুরু মুসলিম ও পুলিসের এই রকম মানসিকতায় ব্যাপক আতঙ্কের মধ্যে রয়েছেন বরিশালের হিন্দু সম্প্রদায়ের মানুষ ।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর