পাঞ্জাবে জুতো ছোড়া হল স্বরাষ্ট্রমন্ত্রীকে! চাঞ্চল্য গোটা দেশ জুড়ে

বাংলা হান্ট ডেস্ক : তীব্র আর্থিক সংকটে ধুঁকছে পাকিস্তান। তেল থেকে আটা, অধিকাংশ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোঁয়া। তার উপরে সেইসব জিনিসের সরবারহ নেই। এরকম পরিস্থিতিতে পাঞ্জাব বিধানসভার বৈঠক থেকে ফেরার সময় পাক স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর (Rana Sanaullaha) দিকে ছোড়া হল জুতো। গাড়ির কাঁচ বন্ধ থাকায় কারোর আঘাত লাগেনি। একটু হলে তাঁর গাড়ির চালক এই ঘটনায় থমকে যান। গাড়ি চলে গেলে জুতোটিকে পরে থাকতে দেখা যায়।

রানা সানাউল্লাহর উপর জুতো হামলার সঙ্গে সঙ্গে হতচকিত হয়ে তাঁর গাড়ির চালক। গাড়ি থামিয়ে দেন তিনি। পরে আবার নিরাপত্তারক্ষীর নির্দেশে গাড়ি চলতে শুরু করে। এই ঘটনা নিয়ে তোলপাড় ভারতের পড়শি দেশ। তবে এই কান্ড কে এবং কেন ঘটিয়েছে তা এখনও অজানা।

   

rana

প্রসঙ্গত,পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই পাঞ্জাবের উপ-নির্বাচনে জয় পায়। তারপর শুরু হয় নানা বিতর্ক। রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী নির্বাচন নিয়ে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি পেরিয়ে সুপ্রিম কোর্টের রায়ে আবার জয় পেলেন তিনিই। মুখ্যমন্ত্রী হলেন পিটিআই-সমর্থিত প্রার্থী চৌধুরি পারভেজ এলাহি।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে গত ২২ জুলাই মুখ্যমন্ত্রী নির্বাচনী দৌড়ে পাকিস্তান মুসলিম লিগের নওয়াজের (পিএমএল-এন) হামজা শাহবাজ ১৭৯ ভোট পেয়ে বিতর্কিতভাবে মুখ্যমন্ত্রীর আসনে বসেন। অথচ ১৮৬ ভোট পেয়েও পাত্তা পাচ্ছিলেন না পিটিআই মনোনীত প্রার্থী পিএমএল-কিউ নেতা পারভেজ এলাহি। মূলত প্রাদেশিক আইন সভার ডেপুটি স্পিকারের বিতর্কিত রায়ের কারণে পাঞ্জাবের ক্ষমতায় আসীন হতে পারছিলেন না এলাহি। পরে বিষয়টি সুপ্রিম কোর্টে গড়ায়। অবশেষে জয় হয় ই

Avatar
Sudipto

সম্পর্কিত খবর